সিলেটে সাংবাদিক হত্যার ১ যুগ পর রায়, ৬ জনের যাবজ্জীবন

ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত সাংবাদিক ফতেহ্ ওসমানী হত্যার ২ যুগ পর ৬ আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়ে রায় ঘোষণা করেছেন আদালত।
সাংবাদিক ফতেহ্ ওসমানী। ছবি: সংগৃহীত

ছিনতাইকারীদের ছুরিকাঘাতে নিহত সাংবাদিক ফতেহ্ ওসমানী হত্যার ২ যুগ পর ৬ আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়ে রায় ঘোষণা করেছেন আদালত।

আজ সোমবার সকাল ১১টার দিকে সিলেটের বিশেষ জেলা জজ ও জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক প্রশান্ত কুমার বিশ্বাস এ রায় ঘোষণা করেন।

রায়ে আসামিদের ৫ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে ৬ মাসের কারাদণ্ডও দেওয়া হয়।

আদালতের বেঞ্চ সহকারী এসএম আবুল কালাম আজাদ আজ দুপুরে এসব তথ্য দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেন জানান, রায় ঘোষণার সময় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামিদের মধ্যে কেবল জৈন্তাপুর থানার আদর্শগ্রামের হাবিবুর রহমানের ছেলে মো. কাশেম আলী উপস্থিত ছিলেন। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত অপর আসামি সাদ্দাম, সুমন, স্বপন, রাসেল ও শাহ আলম এখনো পলাতক।

২০১০ সালের ১৮ এপ্রিল রাত সাড়ে ১১টার দিকে বেসরকারি সংবাদ সংস্থা ইউএনবির সিলেট প্রতিনিধি ফতেহ্ ওসমানী ও তার বন্ধু আব্দুল মালেক মোটরসাইকেলযোগে বাসায় ফেরার পথে নগরীর শাহী ঈদগাহর শাহ মীর (র.) মাজারের সামনের ছিনতাইকারীদের কবলে পড়েন।

ছিনতাইকারীদের ছুরিকাঘাতে ফতেহ্ ওসমানী ও তার বন্ধু আব্দুল মালেক আহত হন এবং ২৮ এপ্রিল রাতে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।

এ ঘটনায় নিহত ফতেহ্ ওসমানীর ছোট ভাই আল-ফরহাদ মতিন বাদী হয়ে ছিনতাইকারী ও সন্ত্রাসী সাদ্দাম ও কাশেমের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ৮-১০ জনকে আসামি করে কোতয়ালি থানায় মামলা দায়ের করেন।

Comments