ফারদিনকে রামপুরায় ঢুকতে দেখা গেছে, বের হতে দেখা যায়নি: পুলিশ

রামপুরা এলাকার সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে নিহত বুয়েটশিক্ষার্থী ফারদিন নুর পরশকে একটি রিকশায় দেখা গেছে। কিন্তু কোনো ফুটেজে তাকে রামপুরা থেকে বের হতে দেখা যায়নি।
ফারদিন
ফারদিন নূর পরশ। ছবি: সংগৃহীত

রামপুরা এলাকার সিসিটিভি ফুটেজ পর্যবেক্ষণ করে নিহত বুয়েটশিক্ষার্থী ফারদিন নুর পরশকে একটি রিকশায় দেখা গেছে। কিন্তু কোনো ফুটেজে তাকে রামপুরা থেকে বের হতে দেখা যায়নি।

রামপুরা থানা সূত্রে আজ বৃহস্পতিবার এ তথ্য জানা গেছে।

নিখোঁজের ২ দিন পর গত ৭ নভেম্বর বিকেল সাড়ে ৪টায় নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের মরদেহ উদ্ধার করা হয়।

এ ঘটনায় রামপুরা থানায় একটি হত্যা মামলা করেছেন ফারদিনের বাবা।

এ মামলার তদন্তের সঙ্গে সংশ্লিষ্ট এক কর্মকর্তা দ্য ডেইলি স্টারকে বলেন, 'সিসিটিভি ফুটেজে আমরা ৪ তারিখ তাকে (ফারদিন) বনশ্রীতে বান্ধবী বুশরার মেসের দিকে যেতে দেখেছিলাম। কিন্তু ওই এলাকা ছেড়ে যাওয়ার কোনো ফুটেজ এখনো খুঁজে পাইনি।'

'আমরা কাছাকাছি এলাকার ফুটেজ সংগ্রহ করার চেষ্টা করছি,' বলেন তিনি।

মামলায় বুশরাকে আসামি করার এটা অন্যতম প্রধান কারণ বলে উল্লেখ করেন ওই পুলিশ কর্মকর্তা।

তবে ফারদিনের বন্ধু বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আমাতুল্লাহ বুশরার পরিবারের সদস্যরা বলছেন, বুশরা নির্দোষ এবং ফারদিন হত্যা মামলায় তাকে ফাঁসানো হয়েছে।

বুশরার চাচা মাজহারুল আজম ডেইলি স্টারকে বলেন, 'ফারদিন সেদিন বুশরাকে রামপুরা টিভি সেন্টার এলাকায় রিকশা থেকে নামিয়ে দেন। সেখান থেকে তার মেস ১০ মিনিটের পথ। বুশরা সরাসরি মেসে গিয়েছিলেন এবং বাইরে যাননি।'
 
মাজহারুল আরও দাবি করেছেন, মেসের কাছের সিসিটিভি ফুটেজে বুশরাকে একা মেসের দিকে হেঁটে যেতে দেখা যায়।

এদিকে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, আজ বিকেলে মামলাটি ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখায় (ডিবি) স্থানান্তর করা হয়েছে।

মামলার পর আজ ভোরে বনশ্রী থেকে বুশরাকে রামপুরা থানা পুলিশ গ্রেপ্তার করে এবং তাকে আদালতে হাজির করার পর আদালত তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠিয়েছে।

Comments