অপরাধ ও বিচার

ঘুষ নেওয়ার অভিযোগে রাজশাহীতে পুলিশের এসআই প্রত্যাহার

ঘুষ নেওয়ার অভিযোগে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের রাজপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ওয়ারিশকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।
rmp_logo_23sep21.jpg

ঘুষ নেওয়ার অভিযোগে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের রাজপাড়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ওয়ারিশকে পুলিশ লাইনে প্রত্যাহার করা হয়েছে।

আরএমপির উপ-কমিশনার রফিকুল আলম দ্য ডেইলি স্টারকে এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তার বিরুদ্ধে অভিযোগ খতিয়ে দেখা হবে এবং প্রয়োজনে অন্যান্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

আজ সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া একটি অডিও ক্লিপ থেকে একটি মারামারির মামলার চার আসামির কাছ থেকে এসআই ওয়ারিশকে ঘুষ নেওয়ার কথা জানা যায়। অডিও ক্লিপে তাকে আরও ঘুষ দাবি করতে শোনা যায়। ঘুষের বিনিময়ে তিনি তাদের গ্রেপ্তার না করার নিশ্চয়তা দেন।

ওই আসামিরা সম্প্রতি জামিন পাওয়ার পর অডিও ক্লিপটি ছড়িয়ে দেন। এসআই ওয়ারিশকে বলতে শোনা যায়, ওসি স্যারের জন্য বাজেট করুন। ওসি স্যারকে দিতে হবে, না হলে সমস্যা হবে।

এর আগে গত ৩ নভেম্বর রফিক নামের এক আসামিকে ফোন করেন এসআই ওয়ারিশ। তখন তিনি বলেন, ঘুষ দিলে তাদের গ্রেপ্তার করা হবে না। ওই দিন তার কাছ থেকে ২ হাজার টাকা নেয়। পরে বিকাশে আরও ৩ হাজার টাকা নেন।

অন্য আসামিদের কাছ থেকে তিনি ৫ হাজার টাকা নেন। ৭ নভেম্বর আসামি রফিক আদালত থেকে জামিন নিয়ে পুলিশের কাছে জামিনের কাগজপত্র জমা দেন। এতে ওই কর্মকর্তা ক্ষিপ্ত হয়ে রফিককে গালিগালাজ করেন।

এসআই মো. ওয়ারিশের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, কয়েকজন অপরাধী তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ তুলছেন।

Comments