রংপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

রংপুরে স্ত্রীকে হত্যার অপরাধে সোহেল রানা (৩২) নামে এক যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।
ছবি: সংগৃহীত

রংপুরে স্ত্রীকে হত্যার অপরাধে সোহেল রানা (৩২) নামে এক যুবকের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ১ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

আজ বুধবার দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মোস্তফা কামাল আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

সোহেল রানা নগরীর ধাপ মোহাম্মদপুর আটিয়াটারী এলাকার মৃত আহেদ আলীর ছেলে।

মামলার এজাহার অনুযায়ী, ২০১৫ সালে একই এলাকার সুজা মিয়ার কন্যা সুলতানা পারভীনের সঙ্গে রানার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর থেকে যৌতুকের দাবি করে আসছিলেন রানা। রানার পরিবারের সদস্যরাও সুলতানাকে শারীরিক নির্যাতন করতেন। বিয়ের ৬ মাস পর সুলতানাকে তার বাবার বাড়িতে রেখে ঢাকায় চলে যান রানা। তবে মোবাইল ফোনে যোগাযোগ রেখেছিলেন।

২০১৭ সালের ২৮ জুন সকালে ঘুম থেকে উঠে সুলতানাকে ঘরে পাননি সুজা। তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। দুপুর সাড়ে ৩টার দিকে বাড়ির পাশের পাটখেতে সুলতানার বিবস্ত্র মরদেহ পাওয়া যায়। সুজা মিয়া তার মেয়েকে কৌশলে ডেকে নিয়ে পরিকল্পিতভাবে শ্বাসরোধে হত্যা করা হয়েছে অভিযোগ এনে মামলা দায়ের করেন। এতে সোহেল রানা, তার বোন ও মাসহ ৯ জনকে আসামি করা হয়। তদন্তে অন্যদের সম্পৃক্ততা না পাওয়ায় পুলিশ কেবল সোহেল রানার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেন।

বিচারিক আদালতের কৌঁসুলি খন্দকার রফিক হাসনাইন তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

Comments