নবজাতককে বিক্রির ঘটনায় বাবাসহ গ্রেপ্তার ৩

রাজশাহীতে এক নবজাতক কন্যাকে বিক্রির অভিযোগে বাবাসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সেই সঙ্গে ১১ দিন বয়সী শিশুটিকেও উদ্ধার করা হয়েছে।

রাজশাহীতে এক নবজাতক কন্যাকে বিক্রির অভিযোগে বাবাসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সেই সঙ্গে ১১ দিন বয়সী শিশুটিকেও উদ্ধার করা হয়েছে।

শিশুটির বাবা রোহিদুল ইসলাম (৩৬) রাজশাহী শহরের সিলিন্দা এলাকার বাসিন্দা। মাকে দেখানোর আগেই নিজের শিশুকে বিক্রি করে দিয়েছিলেন তিনি। আজ রোববার তানোরের কাকনহাট এলাকা থেকে শিশুটিকে উদ্ধার করে মা জান্নাতুন বেগমের হাতে তুলে দিয়েছে রাজপাড়া থানা পুলিশ।

পুলিশ জানায়, গত ১০ নভেম্বর রাজশাহী শহরের একটি নার্সিং হোমে শিশুটির জন্ম হয়। জন্মের পরদিন রোহিদুল তাকে শহরের দাসপুকুর এলাকার তরিকুল ইসলামের কাছে বিক্রি করে দেন।

তরিকুল ১৫ নভেম্বর তানোরের কাকনহাটের সিরাজুল ইসলাম নামের একজনের কাছে শিশুটিকে বিক্রি করে দেন।

শিশুটির মা জান্নাতুন বলেন, আমাকে বলা হয়, আমি মৃত সন্তান জন্ম দিয়েছি। আমি আমার বাচ্চার কবর দেখতে চেয়েছিলাম। আমাকে কবর না দেখিয়ে মারধর করা হয়।

স্থানীয়রা বিষয়টি জানতে পেরে ঘটনাটি জানার জন্য রোহিদুলকে চাপ দেয়। রোহিদুল শিশুটিকে বিক্রি করে দেওয়ার কথা স্বীকার করলে স্থানীয়রা পুলিশে খবর দেয়।

রাজপাড়া থানার উপপরিদর্শক (এসআই) কাজল নন্দী বলেন, শিশুটির ব্যাপারে আজ সকাল ১০টায় আমরা একটি ফোন কল পাই। এর ভিত্তিতেই রোহিদুলকে আটক করা হয়।

রোহিদুল পুলিশকে জানান, ২৪ হাজার টাকায় শিশুটিকে তিনি তরিকুলের কাছে বিক্রি করে দেন। পরে তরিকুলকে আটক করা হয়। জিজ্ঞাসাবাদে তরিকুল তানোরের কাকনহাটের সিরাজুল নামের একজনের কাছে ৩৫ হাজার টাকায় শিশুটিকে বিক্রি করে দেওয়ার কথা জানায়।

পুলিশ কাকনহাটে সিরাজুলের স্ত্রী বেউটি বেগমকে আটক করে তার কাছ থেকে শিশুটিকে উদ্ধার করে।

এসআই কাজল নন্দী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে রোহিদুল বলেছেন, ক্লিনিকের বিল পরিশোধ করতে না পারায় তিনি সন্তানকে বিক্রি করেছেন।

এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।

Comments