জঙ্গি ছিনতাই: আত্মসমর্পণের পর রিমান্ডে আরেক আসামি

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জঙ্গিকে আদালত প্রাঙ্গণ থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় করা মামলার আসামি ঈদী আমিন (২৭) আত্মসমর্পণ করেছেন।
দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামি মাইনুল হাসান শামীম এবং আবু সিদ্দিক। ছবি: সংগৃহীত

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জঙ্গিকে আদালত প্রাঙ্গণ থেকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় করা মামলার আসামি ঈদী আমিন (২৭) আত্মসমর্পণ করেছেন।

তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার বিকেলে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের উপকমিশনার (ডিসি) এসএম নাজমুল হক দ্য ডেইলি স্টারকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, 'জঙ্গি ছিনতাইয়ের মামলায় আত্মসমর্পনের পর আদালত তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন। আমরা তাকে জিজ্ঞাসাবাদ করছি।'

এর আগে ঈদী আমিন আইনজীবীর মাধ্যমে আত্নসমর্পণ করে জামিনের আবেদন করেন।

সুষ্ঠু তদন্তের জন্য তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ।

শুনানি শেষে বিচারক তার ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২০ নভেম্বর প্রকাশক ফয়সল আরেফিন দীপন ও অভিজিৎ রায় হত্যায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিবকে আদালত প্রাঙ্গণ থেকে ছিনিয়ে নেওয়া হয়।

সিটিটিসি জানিয়েছে, এই ঘটনায় প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেছেন নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার-আল-ইসলামের সদস্য মেহেদী হাসান অমি (২৪)।

২৪ নভেম্বর ঢাকা মহানগরীর যাত্রাবাড়ী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ মামলায় ২০ জনের নাম উল্লেখসহ আরও ২০-২১ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে।

 

Comments