পলাতক ২ জঙ্গিকে ধরতে ২০ লাখ টাকা পুরস্কার ঘোষণা

প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ পলাতক জঙ্গিকে ধরতে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছে পুলিশ সদর দপ্তর।
মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির (বামে) ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিব। ছবি: সংগৃহীত

প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত ২ পলাতক জঙ্গিকে ধরতে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকার পুরস্কার ঘোষণা করেছে পুলিশ সদর দপ্তর।

আজ রোববার বাংলাদেশ পুলিশ সদর দপ্তর এই ঘোষণা দেয়।

এর আগে আজ মৃত্যুদণ্ডপ্রাপ্ত আনসার আল ইসলামের  মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির ও মো. আবু ছিদ্দিক সোহেল ওরফে সাকিব নামের ২ সদস্যকে ঢাকার একটি আদালত থেকে ছিনিয়ে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) উপকমিশনার ফারুক হোসন দ্য ডেইলি স্টারকে বলেন, আমি যতটুকু শুনেছি, ২ আসামি আদালতে হাজিরা দেয়। আদালত থেকে বের হওয়ায় সময় দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তাদের চোখে জঙ্গিরা এক ধরনের স্প্রে করে। পুলিশ সদস্যরা চোখ কচলে যখন তাকায় তখন দেখতে পায় আসামিরা মোটরসাইকেলে পালিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে ট্রাফিক বিভাগ, গোয়েন্দা শাখা, মহানগরের প্রতিটি থানাকে এ বিষয়ে অবহিত করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে ঢাকার ১৬টি প্রবেশ ও বহির্গমন পথে তল্লাশি চৌকি বসানো হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পাবলিক প্রসিকিউটর মো. আবদুল্লাহ আবু বলেন, 'সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজিরা শেষে আদালত থেকে নামিয়ে গারদখানায় নেওয়ার সময় এ ঘটনা ঘটে।'

তিনি আরও বলেন, 'আসামিরা হত্যা মামলার আসামি, তারা জঙ্গি। বাইরে থেকে দুটি মোটরসাইকেলে ৪ জন লোক আসে। একটি বাইক তারা ফেলে গেছে, আরেকটি বাইক নিয়ে তারা পালিয়েছে। দুজনকে তারা ছিনিয়ে নিয়ে গেছে। পুলিশের চোখে স্প্রে করেছে, পুলিশ আহত হয়েছে। এ ঘটনায় প্রত্যক্ষদর্শী আছে। যারা এ ঘটনা ঘটিয়েছে তারা যে জঙ্গি সংগঠনের সদস্য সেটা স্পষ্ট বোঝা যায়।'

২০১৫ সালের অক্টোবরে দীপনকে হত্যার দায়ে গত বছরের ১০ ফেব্রুয়ারি ঢাকার একটি ট্রাইব্যুনাল নিষিদ্ধ ঘোষিত জঙ্গি গোষ্ঠীর ৮ সদস্যকে মৃত্যুদণ্ড দেন।

 

Comments