কুষ্টিয়া

২ মামলায় বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী আসামি, গ্রেপ্তার ৪

কুষ্টিয়া সদর ও মিরপুর থানায় বিএনপির ৪৭ নেতাকর্মীকে আসামিকে করে দুটি মামলা করা হয়েছে। এখন পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ৪ জন।
ছবি: স্টার ডিজিটাল গ্রাফিক্স

কুষ্টিয়া সদর ও মিরপুর থানায় বিএনপির ৪৭ নেতাকর্মীকে আসামিকে করে দুটি মামলা করা হয়েছে। এখন পর্যন্ত গ্রেপ্তার হয়েছেন ৪ জন।

কুষ্টিয়া মডেল থানায় বিএনপির ১৮ জন নেতাকর্মীর নাম উল্লেখ করে বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন কুষ্টিয়া মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) সাজু মোহন সাহা।

আসামিদের মধ্যে আছেন কুষ্টিয়া শহর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক শাহীন হোসেন (৪৫), সদর উপজেলার স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক আনিছুর রহমান (৪৪)।  

এদিকে মিরপুর থানায় পুলিশের উপপরিদর্শক (এসআই) শেখ আবু সাইদ বাদী হয়ে ২৯ নেতাকর্মীর নামে মামলা করেছেন।

মামলায় মিরপুর উপজেলা বিএনপির সভাপতি আব্দুল হক, সাধারণ সম্পাদক রহমত আলী রব্বান, উপজেলা জামায়াতের আমির আব্দুল গফুর, জেলা ছাত্রদলের সদস্য সচিব খন্দকার নিশাত ও তার বাবা বিএনপি নেতা টিপু সুলতানসহ ১৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১৪-১৫ জনকে আসামি করা হয়েছে।

মিরপুরে পুলিশ বুধবার বিকেলে চারজনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। গ্রেপ্তারকৃতরা হলেন- কুষ্টিয়ার মিরপুর থানার কচুয়াদহ গ্রামের আব্দুল হান্নানের ছেলে আহসান হাবিব লিংকন (২৯), মৃত মনছের আলীর ছেলে আওলাদ হোসেন (৪২), কৃষ্ণপুর গ্রামের মৃত মোয়াজ্জেল হোসেনের ছেলে আমিরুল ইসলাম সেন্টু (৫২) ও চারুলিয়া গ্রামের শাহাদাৎ ফকিরের ছেলে গোলাম মোস্তফা (৫০)।

কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন বলেন বিএনপি নেতারা যখন মাঠে নামছে, তখনই মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে সরকার। তিনি মামলা দুটিকে গায়েবি মামলা বলে অভিহিত করেন।

মিরপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদ হাসান বলেন গ্রেপ্তারকৃতরা নাশকতার পরিকল্পনা করছিল। মামলার অন্যান্য পলাতক আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Comments