নারায়ণগঞ্জে ৩ গ্রামবাসীর সংঘর্ষ, আহত ২০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে একজনকে মারধর করাকে কেন্দ্র করে ৩ গ্রামবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।
Narayanganj Map
স্টার অনলাইন গ্রাফিক্স

নারায়ণগঞ্জের আড়াইহাজারে একজনকে মারধর করাকে কেন্দ্র করে ৩ গ্রামবাসীর সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

আজ সোমবার দুপুর ১২টার দিকে উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের উজানগোবিন্দী, ছোট ও বড় বিনাইর চরের শতাশিক গ্রামবাসী এই সংঘর্ষে জড়ান।

এ ঘটনায় ব্রাহ্মন্দী ইউনিয়ন পরিষদের ১ নম্বর ওয়ার্ডের সদস্য আব্দুর রহিম ও উজানগোবিন্দী গ্রামের বাসিন্দা রিপনকে আটক করেছে পুলিশ।

এসব তথ্য নিশ্চিত করেছেন আড়াইাজার থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম সোহাগ।

পুলিশ জানায়, গত শনিবার রাতে ছোট বিনাইর চর গ্রামের একজনকে মারধরের অভিযোগ উঠে উজানগোবিন্দী গ্রামের বাসিন্দাদের বিরুদ্ধে। মারধরের খবর ছড়িয়ে পড়লে উভয় গ্রামের মধ্যে উত্তেজনার সৃষ্টি হয়। উভয় গ্রামের লোকজন একে-অপরকে হুমকি-ধমকি দিতে থাকে।

সোমবার সকালে ছোট বিনাইর চর গ্রামের মিথুন নামে এক যুবক একটি কাজে উজানগোবিন্দী উচ্চ বিদ্যালয়ে গেলে তাকে মারধর করা হয়। এ ঘটনায় দুপুরের দিকে লাঠিসোটা, ধারালো অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায় ৩ গ্রামের লোকজন। এ সময় ভুলতা-বিশনন্দী সড়কটি বন্ধ করে দেওয়া হয়। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গেলে ইট-পাটকেল ছুড়তে থাকে উত্তেজিত গ্রামবাসী। পরে পুলিশ রাবার বুলেট ছুড়লে তারা ছত্রভঙ্গ হয়ে পড়ে।

এ ঘটনায় আড়াইহাজার থানার ওসি আজিজুল হকসহ ৫ পুলিশ সদস্য আহত হন। এ ছাড়া স্থানীয় এক সাংবাদিকসহ আরও অন্তত ১৫ জন গ্রামবাসী আহত হন।

আড়াইহাজার থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম সোহাগ দ্য ডেইলি স্টারকে বলেন, 'সংঘর্ষে আহত ৫ পুলিশ সদস্য হাসপাতালে ভর্তি। পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।'

সংঘর্ষের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

Comments