অপরাধ ও বিচার

নরসিংদীতে অস্ত্র-গুলি-হাতবোমাসহ সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেপ্তার

নরসিংদীর রায়পুরার বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হককে অস্ত্র, গুলি ও হাতবোমাসহ গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে বাঁশগাড়ি কলেজ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।
আশরাফুল হক

নরসিংদীর রায়পুরার বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আশরাফুল হককে অস্ত্র, গুলি ও হাতবোমাসহ গ্রেপ্তার করেছে পুলিশ। আজ মঙ্গলবার সকালে বাঁশগাড়ি কলেজ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আশরাফুলকে (৩২) গ্রেপ্তারের পর একটি পাইপ গান, ৩ রাউন্ড গুলি ও ৩ টি হাতবোমা জব্দ করা হয়েছে। রায়পুরা থানার বাঁশগাড়ি ইউনিয়ন পুলিশ ফাঁড়ির তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) মো. মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আশরাফুল হক বাঁশগাড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী ছিলেন। তিনি নরসিংদী-৫ আসনের সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুর অনুসারী হিসেবে পরিচিত।

মাহবুবুর বলেন, পুলিশের কাছে খবর ছিল আশরাফুল অস্ত্র ও হাত বোমা নিয়ে রায়পুরার বাসস্ট্যান্ড এলাকায় ঘোরাঘুরি করছেন। ধাওয়া করে বাঁশগাড়ি কলেজের পশ্চিম পাশ থেকে তাকে ধরা হয়। জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্য অনুযায়ী কলেজের রাস্তার পাশের জঙ্গল থেকে একটি পাইপগান, ৩ রাউন্ড গুলি ও ৩টি হাতবোমা উদ্ধার করা হয়।

রায়পুরা থানা সূত্রে জানা যায়, আশরাফুলের বিরুদ্ধে মোট ৩০টি মামলা আছে। এর মধ্যে ৪টি মামলা হত্যার অভিযোগে। বাকি মামলাগুলো প্রতিপক্ষের বাড়িতে হামলা, ভাঙচুর, মারধর, অগ্নি-সংযোগের অভিযোগে।

আধিপত্য বিস্তার ও ইউপি নির্বাচনকে কেন্দ্র বাঁশগাড়ি ইউপি চেয়ারম্যান রাতুল হাসান জাকিরের সঙ্গে তার বিরোধ আছে। তাদের সমর্থকদের মধ্যে একাধিকবার সংঘর্ষের ঘটনাও ঘটেছে। থানা সূত্রগুলো জানায়, তাদের মধ্যে সংঘর্ষে এ পর্যন্ত ১০ জন নিহত এবং শতাধিক আহত হয়েছেন।

রায়পুরায় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুর রহমান বলেন, অস্ত্র আইনে মামলায় আশরাফুলকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

রায়পুরা আওয়ামী লীগের সভাপতি মো. আফজাল হোসেন বলেন, আশরাফুল আওয়ামী লীগের কেউ নন। তিনি বাঁশগাড়ি ইউনিয়ন ছাত্রদলের সাধারণ সম্পাদক ছিলেন। ইউপি চেয়ারম্যান পদে নির্বাচনে আওয়ামী লীগ থেকে তার মনোনয়নের ব্যাপারে আমি জানি না। তার অপকর্মের দায় উপজেলা আওয়ামী লীগ নেবে না।

এ বিষয়ে নরসিংদী-৫ আসনের সাংসদ রাজিউদ্দিন আহমেদ রাজুকে একাধিকবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

Comments