অপরাধ ও বিচার

সিরাজগঞ্জে ২ দল গ্রামবাসীর সংঘর্ষ, গুলিবিদ্ধ ২২

সিরাজগঞ্জে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২২ জন গুলিবিদ্ধ হয়েছেন। 
সংঘর্ষে আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে নেওয়া হয়। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জে দুই দল গ্রামবাসীর মধ্যে সংঘর্ষে গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২২ জন গুলিবিদ্ধ হয়েছেন। 

আজ সোমবার বিকেল ৩টার দিকে সিরাজগঞ্জ সদর উপজেলার সায়েদাবাদ ইউনিয়নের বাঐতারা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে বন্দুকসহ ১ জনকে গ্রেপ্তার করেছে। 

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হুমায়ুন কবির দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গুলিবিদ্ধরা হলেন-বাঐতারা গ্রামের বাসিন্দা শফিকুল হযরত, শফিকুল, শাহাদৎ, ইমদাদুল, ফরিদুল, রাব্বী, রাফি, আব্দুল বাসেত, মিলন, তোতা মিয়া, জাহিদ, আব্দুল ওহাব, নাইস, আব্দুল বারেক, শাহীন, ওমর ও সেলিমসহ মোট ২২ জন। আহতদের সিরাজগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

স্থানীয়রা জানান, সিরাজগঞ্জে রেজিস্ট্রি অফিস থেকে নকল উঠানোকে কেন্দ্র করে ওই গ্রামের দলিল লেখক মো. আলম হোসেন মৌহরি ও একই গ্রামের মো. রুবেল হোসেনের সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। 

ওসি মো. হুমায়ুন কবির বলেন, 'রেজিস্ট্রি অফিস থেকে নকল উঠানোর জন্য বাঐতারা গ্রামের রুবেলের কাছ থেকে আলম মহুরি ১ হাজার ২০০ টাকা নেন। পরে নকল না পাওয়ায় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এ সময় ওই গ্রামের আরিফ লাইসেন্স করা একটি একনলা বন্দুক দিয়ে গুলিবর্ষণ করেন।'

পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। গুলিবর্ষণের অভিযোগে পুলিশ আরিফকে আটক করে এবং লাইসেন্স করা বন্দুকটি জব্দ করে বলে জানান ওসি।

এ প্রতিবেদন প্রকাশ করা পর্যন্ত এ ঘটনায় মামলা হয়নি। তবে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

Comments