মোবাইল ফোনের জন্য বন্ধুকে হত্যা, চট্টগ্রাম থেকে গ্রেপ্তার কিশোর

মোবাইল ফোনের জন্য বন্ধুকে হত্যার অভিযোগে চট্টগ্রামে এক কিশোরকে (১৭) গ্রেপ্তার করেছে পুলিশ।
নৌকার এজেন্টের ৬ মাসের কারাদণ্ড
প্রতীকী ছবি। স্টার ডিজিটাল গ্রাফিক্স

মোবাইল ফোনের জন্য বন্ধুকে হত্যার অভিযোগে চট্টগ্রামে এক কিশোরকে (১৭) গ্রেপ্তার করেছে পুলিশ।

বন্ধুকে হত্যার পর বরগুনা থেকে পালিয়ে ওই কিশোর চট্টগ্রামে চলে যায় বলে জানান বরগুনার বামনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশিরুল আলম।

গত সোমবার অভিযুক্ত কিশোরকে চট্টগ্রামের আকবর শাহ এলাকা থেকে তাকে  গ্রেপ্তার করা হয়। আজ বুধবার আদালতে তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

অভিযুক্ত কিশোর বামনার একটি স্কুলের ১০ শ্রেণির শিক্ষার্থী।

পুলিশ জানায়, অভিযুক্ত কিশোরের চট্টগ্রামে একটি মেয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক হয়। ওই মেয়ের সঙ্গে কথা বলার জন্য একটি মোবাইল সেট দরকার পড়ে কিশোরের। দরিদ্র হওয়ায় পরিবারের পক্ষে মোবাইল কিনে দেওয়া সম্ভব নয়। এজন্য বন্ধু রহিমকে হত্যা করে তার মোবাইল ফোনটি নেওয়ার পরিকল্পনা করে সে। গত ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে বরগুনা সদর উপজেলার চলাভাঙ্গা দরবার শরিফে যায় দুই কিশোর। দরবার শরিফের পেছনে ধানখেতে নিয়ে রহিমকে হত্যা করে তার মোবাইল সেট নিয়ে চট্টগ্রামে চলে যায়।

নিহত রহিমের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পেয়ে তদন্ত শুরু করে পুলিশ।

নিহত রহিমের স্বজনরা বলেন, ওরা দুজন ঘনিষ্ঠ বন্ধু ছিল। একটি মোবাইলের জন্য রহিমকে হত্যা করবে এটি কেউ আমরা কল্পনাও করতে পারিনি।

বামনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বশিরুল আলম আরও বলেন, রহিমের ব্যবহৃত মোবাইলের ক্লু ধরে অভিযুক্তকে সোমবার রাতে চট্টগ্রামের আকবর শাহ এলাকা থেকে মোবাইলসহ গ্রেপ্তার করা হয়। আদালতে এ হত্যাকাণ্ডের কথা স্বীকার করে জবানবন্দি দিয়েছে কিশোর। এ বিষয়ে পরবর্তী আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

Comments