ওয়াসা এমডির অর্থ আত্মসাৎ মামলার প্রতিবেদন ১০ এপ্রিলের মধ্যে জমার নির্দেশ

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানসহ ৮ বিরুদ্ধে ১৩২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন আগামী ১০ এপ্রিলের মধ্যে দাখিল করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন আদালত।
ওয়াসা এমডি তাকসিম এ খান। ছবি: সংগৃহীত

ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খানসহ ৯ জনের বিরুদ্ধে ১৩২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে দায়ের করা দুর্নীতি মামলার তদন্ত প্রতিবেদন আগামী ১০ এপ্রিলের মধ্যে দাখিল করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন আদালত।

গত বছরের ২ আগস্ট ওয়াসা কর্মচারী সমবায় সমিতি লিমিটেডের সাধারণ সম্পাদক শাহাব উদ্দিন সরকার তাদের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির একাধিক নথি দুদকে জমা দেন।

পরে ১০ নভেম্বর শাহাব উদ্দিন সরকারের দায়ের করা মামলার সংক্ষিপ্ত শুনানি শেষে আজ সোমবার ঢাকা মহানগর জ্যেষ্ঠ বিশেষ জজ আদালতের বিচারক আসাদুজ্জামান এ আদেশ দেন বলে দুদকের পাবলিক প্রসিকিউটর মীর আহমেদ আলী সালাম নিশ্চিত করেন।

মামলার এজাহারে শাহাব উদ্দিন উল্লেখ করেন, তাকসিমসহ অভিযুক্ত ৮ জন সংশ্লিষ্ট কমিটির অনুমোদন ছাড়াই জনতা ব্যাংকে সমবায় সমিতির অ্যাকাউন্ট থেকে ১৩২ কোটি ৪ লাখ ১৭ হাজার ৪৬০ টাকা উত্তোলন করেছেন। ২০১৮-২০২০ সালে নিরীক্ষার পর বিষয়টি সামনে আসে।

এর আগে গত বছরের ২৩ জুন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ১৩২ কোটি টাকা আত্মসাতের অভিযোগে তাকসিমসহ ৮ জনের বিরুদ্ধে আরেকটি মামলা করেন শাহাব উদ্দিন সরকার।

কিন্তু আদালত এটিকে মামলা হিসাবে রেকর্ড করেনি এবং বলেছে যে এটি একটি দুর্নীতির মামলা হওয়ায় বিষয়টি বিবেচনায় নেওয়ার বা তদন্তের আদেশ দেওয়ার এখতিয়ার তাদের নেই।

 

Comments