আইনজীবী সমিতির নির্বাচন

প্রধান বিচারপতির হস্তক্ষেপ চাইলেন বিএনপিপন্থী আইনজীবীরা

সকাল সাড়ে ১০টার দিকে দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হয়েছে। তবে বিএনপিপন্থী নেতারা এখনো ভোট দিচ্ছেন না বলে জানা গেছে।
আজ সকাল সাড়ে ১০টার দিকে দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হয়েছে। ছবি: পলাশ খান/স্টার

সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনকে কেন্দ্র করে গতকালকের সহিংসতার ঘটনার বর্ণনা আপিল বিভাগের কাছে তুলে ধরেছেন বিএনপিপন্থী আইনজীবীদের একটি দল।

আজ বৃহস্পতিবার এ ঘটনায় বিচার দাবি করে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর কাছে এ হস্তক্ষেপ কামনা করেছেন প্যানেলের সভাপতি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সাধারণ সম্পাদক প্রার্থী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। পাশাপাশি আইনজীবীদের নিরাপত্তাও চান তিনি।

গতকাল বুধবার আইনজীবী ও সাংবাদিকদের পুলিশের মারধর ও সংঘর্ষের ঘটনা নিয়ে কথা বলতে বিএনপিপন্থী আইনজীবীদের আজ সকাল ১১টায় সুপ্রিম কোর্টে নিজের চেম্বারে দেখা করতে বলেছিলেন প্রধান বিচারপতি।

এদিকে, আজ সকালে সুপ্রিম কোর্ট চত্বরে বিএনপি ও আওয়ামী লীগের সমর্থক আইনজীবীরা পৃথক বিক্ষোভ কর্মসূচি পালন করেন।

বিএনপি সমর্থিত আইনজীবীরা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচন বাতিলের দাবি জানান এবং আওয়ামী লীগপন্থী আইনজীবীরা নির্বাচনে বাধা দেওয়ার জন্য বিএনপিপন্থী আইনজীবীদের শাস্তি চেয়ে বিক্ষোভ করেন।

দুই দিনের বার্ষিক এসসিবিএ নির্বাচনের প্রথম দিন গতকাল সাংবাদিক ও বিএনপিপন্থী আইনজীবীদের ওপর পুলিশি হামলা এবং আওয়ামী লীগ ও বিএনপিপন্থী আইনজীবীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

আজ সকাল সাড়ে ১০টার দিকে দ্বিতীয় দিনের ভোটগ্রহণ শুরু হয়। ঘটনাস্থল থেকে আমাদের প্রতিবেদক জানান, বিএনপিপন্থী নেতারা এখনো ভোট দিচ্ছেন না।

যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে আদালত চত্বরের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

Comments