অপরাধ ও বিচার

শিবপুরে আ. লীগের কার্যালয় পোড়ানোর মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার

আজ দুপুরে তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ।

নরসিংদীর শিবপুরে আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয়ে আগুন দেওয়ার মামলায় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও উপজেলার বিএনপির সাবেক সদস্য সচিব আরিফুল ইসলাম মৃধাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বুধবার শিবপুরের নিজ বাসা থেকে তুলে নেয়ার পর আজ দুপুরে তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে পাঠায় পুলিশ।

আরিফুল ইসলামের ভাতিজা রফিকুল ইসলাম (৩৮) বলেন, 'গতকাল বিকেলে আরিফুল ইসলামকে সাদাপোশাকের ৪-৫ জন তুলে নিয়ে যান। আমরা পুলিশ ও ডিবি অফিসের বিভিন্ন কর্মকর্তাকে জিজ্ঞাসা করেছিলাম তাকে আটক করা হয়েছে কিনা কিন্তু কেউ স্বীকার করেনি। আজ তাকে গ্রেপ্তার দেখিয়ে আসামি করে আদালতে পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, 'আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দল ভিন্ন খাতে প্রবাহিত করতে এসব নাটক সাজানো হচ্ছে। এ ঘটনার নিন্দা জানানোর ভাষা  নেই।'

গত মঙ্গলবার রাতে শিবপুর উপজেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় আগুনে পুড়ে যায়। গতকাল রাতে পৌর আওয়ামী লীগ নেতা সেলিম মিয়া বাদী হয়ে ২ জনের নাম উল্লেখ ও ১৫-২০ জনকে আসামি করে শিবপুর থানায় লিখিত অভিযোগ করেন।

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফিরোজ তালুকদার ডেইলি স্টারকে বলেন, 'আওয়ামী লীগের কার্যালয়ে আগুন দেয়ার ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে আরিফুল ইসলাম মৃধাকে গ্রেপ্তার করে আজ আদালতে পাঠিয়েছি।'

তবে, আরিফুল ইসলাম মৃধাকে কখন গ্রেপ্তার করা হয়েছে তা তিনি নিশ্চিত করেননি।

Comments