মানিকগঞ্জ

মাদক উদ্ধার অভিযানে ৬ ডিবি সদস্য আহত, আটক ২

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় মাদক উদ্ধার অভিযানে গিয়ে জেলা পুলিশের গোয়েন্দা শাখার একজন কর্মকর্তাসহ ৬ ডিবি সদস্য আহত হয়েছেন।
ছবি: সংগৃহীত

মানিকগঞ্জের সিংগাইর উপজেলায় মাদক উদ্ধার অভিযানে গিয়ে জেলা পুলিশের গোয়েন্দা শাখার একজন কর্মকর্তাসহ ৬ ডিবি সদস্য আহত হয়েছেন।

আজ মঙ্গলবার সকালে গোয়েন্দা শাখা থেকে এই তথ্য জানানো হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তিতে তারা জানায়, গতকাল সোমবার বিকেলে উপজেলার পূর্ব ভাকুম গ্রামে এই ঘটনা ঘটে। মাদক চোরাকারবারি ও হামলার অভিযোগে ডিবি সদস্যরা ২ জনকে আটক করেছে।

তারা হলেন—পূর্ব ভাকুম গ্রামের লেছু ফকিরের ছেলে মো. শাহীনুর ইসলাম (৩৪) ও তার ভাগনে সুজাত হোসেন।

ডিবি সূত্র জানায়, শাহীনুর দীর্ঘ দিন ধরে হেরোইন চোরাকারবারিতে জড়িত। গতকাল বিকেল ৫টার দিকে পূর্ব ভাকুম গ্রামে তার বাড়িতে অভিযান চালান ডিবি সদস্যরা। অভিযানে শাহীনুরের কাছ থেকে ৫০ গ্রাম হেরোইন উদ্ধার করা। তাকে আটক করে থানায় নিয়ে আসার সময় শাহীনুরের ছোট ভাই আহাদুল নূর, ভাগনে সুজাত হোসেন, মা আসমা বেগম ও স্ত্রী লিপি আক্তারসহ আরও অজ্ঞাতনামা ৩ থেকে ৪ জন হামলা চালান এবং শাহীনুরকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এতে উপপরিদর্শক (এসআই) আসাদ মিয়া, কনস্টেবল সাদেক আলী, ইব্রাহিম মিয়া, শরীফুল ইসলাম, রাসেল মিয়া ও তানভীর ভূঁইয়া আহত হন।

জেলা ডিবি'র পরিদর্শক মোশাররফ হোসেন জানান, এই ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, সরকারি কাজে বাধা ও হামলার অভিযোগে সিংগাইর থানায় পৃথক দুটি মামলা করা হয়েছে।

তিনি আরও জানান, শাহীনুরের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এবং পুলিশের ওপর হামলার অভিযোগে সুজাত, তার মা আসমা বেগম ও শাহীনুরের স্ত্রী লিপি আক্তারসহ অজ্ঞাতনামা আরও ৩ থেকে ৪ জনকে আসামি করা হয়েছে।

Comments