চুরির অপবাদ দিয়ে কলেজশিক্ষার্থীকে নির্যাতন: বহিষ্কৃত যুবলীগ নেতাসহ গ্রেপ্তার ৪

মামলার প্রধান আসামি যুবলীগ নেতা ফজল কাদেরকে ২০১৮ সালে মাদক চোরাকারবারিতে জড়িত থাকার অভিযোগে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।
কক্সবাজার
স্টার অনলাইন গ্রাফিক্স

কক্সবাজার জেলার উখিয়ায় চুরির অপবাদ দিয়ে কলেজশিক্ষার্থীকে নির্যাতনের অভিযোগে ৪ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ন (র‍্যাব)।

গ্রেপ্তারকৃতরা হলেন-উখিয়ার জালিয়াপালং ইউনিয়ন যুবলীগের সাবেক আহ্বায়ক ফজল কাদের (৩৮), মোহাম্মদ আব্দুল্লাহ (২২), আব্দুর রহমান (৩৮) ও আজিজুল হক (৫২)।

আজ মঙ্গলবার সকালে কক্সবাজার শহরের কলাতলী এলাকার একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে এই ৪ জনকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের উপঅধিনায়ক মেজর ছৈয়দ সাদিকুল হক দ্য ডেইলি স্টারকে এসব তথ্য জানিয়েছেন।

নির্যাতনের শিকার রায়হান (১৯) কক্সবাজার সিটি কলেজের দ্বাদশ শ্রেণীর শিক্ষার্থী। গত শনিবার তাকে নির্যাতনের পর রোববার তার বাবা একটি মামলা করেন।

মামলার প্রধান আসামি যুবলীগ নেতা ফজল কাদেরকে ২০১৮ সালে মাদক চোরাকারবারিতে জড়িত থাকার অভিযোগে বহিষ্কার করা হয় সংগঠন থেকে।

মেজর সাদিকুল হক বলেন, 'গত শনিবার সন্ধ্যায় উখিয়ার জালিয়াপালং ইউনিয়নের ডেইলপাড়ার বাসিন্দা ফজল কাদেরের বাগান থেকে সুপারি চুরির অপবাদ দিয়ে ৫-৬ জন মো. রায়হান শরীফকে তুলে নিয়ে যায়। পরে তাকে বেঁধে লোহার রড ও বৈদ্যুতিক তার দিয়ে ২ ঘণ্টা নির্যাতন চালানো হয়। পরে স্থানীয়দের সহায়তায় স্বজনরা রায়হানকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে ভর্তি করে।'

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, অভিযোগ পেয়ে জড়িতদের শনাক্ত করে গ্রেপ্তারের জন্য নজরদারি বৃদ্ধি করে র‍্যাব। পরে আজ মঙ্গলবার সকালে কলাতলী এলাকায় মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন একটি আবাসিক হোটেলে অভিযান চালিয়ে ৪ জনকে গ্রেপ্তার করা হয়।

জানতে চাইলে জেলা যুবলীগের সভাপতি সোহেল আহমেদ বাহাদুর দ্য ডেইলি স্টারকে বলেন, 'ফজল কাদের এখন যুবলীগের সঙ্গে সাংগঠনিকভাবে জড়িত নেই।'

Comments