দুদকের মামলায় জামিন পেলেন ডিএসসিসির অপসারিত কাউন্সিলর সাঈদ

আদালত এই মামলায় অভিযোগ গঠন বিষয়ক শুনানির জন্য আগামী ১৮ মে তারিখ নির্ধারণ করেছেন।
এ কে এম মমিনুল হক সাঈদ। ছবি: সংগৃহীত

'ক্যাসিনো সাঈদ' হিসেবে পরিচিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের অপসারিত ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এ কে এম মমিনুল হক ওরফে সাঈদকে জামিন দিয়েছেন আদালত।

আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকার বিশেষ জজ আদলত-২ এর বিচারক মো. আখতারুজ্জামান জামিন মঞ্জুর করে আবেদন করেন। সেই সঙ্গে আদালত এই মামলায় অভিযোগ গঠন বিষয়ক শুনানির জন্য আগামী ১৮ মে তারিখ নির্ধারণ করেছেন।

তার বিরুদ্ধে জ্ঞাত আয় বহির্ভূত ৫ কোটি ৬৯ লাখ টাকার সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। চলতি বছরের ৯ ফেব্রুয়ারি আত্মসমর্পণ করলে ঢাকা মেট্রোপলিটন সিনিয়র স্পেশাল জজ তার জামিন মঞ্জুর করেছিলেন।

গত বছরের ১৭ এপ্রিল দুদকের সহকারী পরিচালক ও এই মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আতিউর রহমান সরকার সাঈদের বিরুদ্ধে আদালতের অভিযোগপত্র জমা দেন।

সাঈদ জ্ঞাত আয় বহির্ভূত ৫ কোটি ৬৯ লাখ টাকার সম্পদ অর্জন করেছেন এমন অভিযোগে ২০১৯ সালের ২০ নভেম্বর সংস্থার ঢাকা-১ সমন্বিত জেলা কার্যালয়ে মামলাটি দায়ের করেছিল দুদক। বিনা অনুমতিতে বিদেশে অবস্থান করা ও ৩টি বৈঠকে অনুপস্থিত থাকায় ওই বছরের ১৭ অক্টোবর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় তাকে অপসারণ করে।

সাঈদ ঢাকা মহানগর (দক্ষিণ) যুবলীগের সাবেক যুগ্ম সম্পাদক। ২০১৯ সালে ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হলে তিনি আত্মগোপনে চলে যান। অভিযোগ ওঠে তিনিও অবৈধ ক্যাসিনো ব্যবসায় জড়িত।

Comments