পিরোজপুর

৫ ডিবি সদস্যের বিরুদ্ধে মামলা, পিবিআইকে তদন্তের নির্দেশ

পিরোজপুরে গোয়েন্দা পুলিশের (ডিবি) ৫ সদস্যের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে আদালতে মামলা করেছেন এক ব্যক্তি।
পিরোজপুর
স্টার অনলাইন গ্রাফিক্স

পিরোজপুরে গোয়েন্দা পুলিশের (ডিবি) ৫ সদস্যের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে আদালতে মামলা করেছেন এক ব্যক্তি।

আজ মঙ্গলবার পিরোজপুর সেশন জজ আদালতে মামলাটি করেন ইন্দুরকানী উপজেলার পত্তাশী গ্রামের মো. মাসুম হাওলাদার।

মাসুমের আইনজীবী এম সরোয়ার হোসেন দ্য ডেইলি স্টারকে জানান, নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে এই মামলা দায়ের করা হয়েছে। আদালতের বিচারক মো. মহিদুজ্জামান মামলার শুনানি শেষে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলায় অভিযুক্তরা হলেন, পিরোজপুর ডিবি পুলিশের উপ-পরিদর্শক মো. নূরুল আমিন হাওলাদার, কনস্টেবল মো. রেজওয়ান হাওলাদার, কনস্টেবল মো. আব্দুর রাজ্জাক, কনস্টেবল মো. মামুন মিয়া এবং কনস্টেবল মো. শাহজাহান মিয়া।

আইনজীবী সরোয়ার হোসেন জানান, গত বছরের ৩১ আগস্ট রাত সোয়া ৯টার দিকে অভিযুক্তরা সাদা পোশাকে মাসুমের বাড়িতে প্রবেশ করেন। এরপর স্ত্রী ও সন্তানের সামনে মারধর শুরু করলে তিনি অজ্ঞান হয়ে মাটিতে লুটিয়ে পড়েন। কিছুক্ষণ পর মাসুমের জ্ঞান ফিরলে তিনি কানে কিছুই শুনতে পাচ্ছিলেন না। এরপর অভিযুক্তরা তাকে ঘর থেকে টেনে-হিঁচড়ে বাইরে নিয়ে যান। পরবর্তীতে সেখানে মাটির ওপর রাখা একটি পুটলি তাকে খুলতে বলেন। এরপর তাকে মাদক মামলায় আসামি করে আদালতে পাঠানো হয়।

সরোয়ার হোসেন আরও জানান, গত বছরের ১৮ অক্টোবর ভুক্তভোগী মাসুম উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত হয়ে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে কানের চিকিৎসা করিয়ে সুস্থ হন।

Comments