অপরাধ ও বিচার

‘অবৈধভাবে’ ২৬৩ বস্তা ডিএপি সার মজুত, সাবেক ইউপি চেয়ারম্যান আটক

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় অবৈধভাবে মজুতের অভিযোগে ২৬৩ বস্তা ডিএপি সার জব্দ করা হয়েছে।
স্টার অনলাইন গ্রাফিক্স

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় অবৈধভাবে মজুতের অভিযোগে ২৬৩ বস্তা ডিএপি সার জব্দ করা হয়েছে।

আজ বৃহস্পতিবার তেঁতুলিয়ার বুড়াবুড়ির ২টি স্থান থেকে এসব সার জব্দ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা।

পুলিশ জানিয়েছে, এ ঘটনায় বিসিআইসির ডিলার ও বুড়াবুড়ি ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মোস্তফা জামান রাজুকে আটক করা হয়েছে। তিনি আটক মোস্তফা জামান রাজু সাবেক (ইউপি) চেয়ারম্যান ও মেসার্স রুম্পা ট্রেডার্সের স্বত্বাধিকারী।

তেঁতুলিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ চন্দ্র সাহা বলেন, 'ওই ডিলার সঠিক কাগজপপত্র দেখাতে পারেননি। এসব সার বিক্রির জন্য ডিলার পয়েন্ট কিংবা গুদামে রাখার কথা। কিন্তু, তিনি চা বাগানের ঘরে ও অন্যের বাড়িতে মজুত করেছেন। তাই এগুলো জব্দ করা হয়েছে। ওই ডিলারকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।'

তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সাঈদ চৌধুরী বলেন, 'প্রাথমিকভাবে আমরা ধারণা করছি বাজারে সারের কৃত্রিম সংকট তৈরি করে বেশি দামে বিক্রি করতে এগুলো অবৈধভাবে মজুত করা হয়েছে। এ ঘটনায় বিসিআইসির ডিলার মেসার্স রুম্পা ট্রেডার্সের স্বত্বাধিকারী মোস্তফা জামান রাজুকে আটক করা হয়েছে। কৃষি বিভাগের পক্ষ থেকে মামলা দায়ের প্রক্রিয়াধীন।'

তেঁতুলিয়া উপজেলা প্রশাসন ও পুলিশ সূত্র জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যেন্ত ইউএনও সোহগ চন্দ্র সাহার নেতৃত্বে বুড়াবুড়ি এলাকায় অভিযান চালানো হয়। সারের ডিলার মোস্তফা জামান রাজুর কালদাসপাড়া-বালাবাড়ি এলাকায় চা বাগানের একটি ঘরে রাখা ৯০ বস্তা এবং তার দোকান কর্মী ফজলুল হকের বুড়াবুড়ি-সরকার পাড়া এলাকার বাড়িতে ১৭৩ বস্তা ডিএপি সার মজুত অবস্থায় পাওয়া যায়। পরে এগুলো জব্দ করে থানায় নিয়ে যায় পুলিশ।

Comments