উখিয়ায় রোহিঙ্গা নেতাকে গুলি করে হত্যা

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে রওশন আলী নামে এক রোহিঙ্গা কমিউনিটি নেতাকে (সাব মাঝি) গুল করে হত্যা করেছে সন্ত্রাসীরা।
কক্সবাজারে শিশু আলো হত্যা মামলায় ৬ আসামির মৃত্যুদণ্ড

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে রওশন আলী নামে এক রোহিঙ্গা কমিউনিটি নেতাকে (সাব মাঝি) গুল করে হত্যা করেছে সন্ত্রাসীরা।

শনিবার বিকেলে উখিয়ার বালুখালী ১৩ নম্বর ক্যাম্পের ই-২ নম্বর ব্লকে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) সহকারী পুলিশ সুপার (এএসপি) মো. ফারুক আহমেদ। তিনি বলেন, এই হত্যাকাণ্ডে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি (আরসা) সন্ত্রাসীরা জড়িত।

নিহত রওশন আলী ওই ক্যাম্পের জালাল আহমেদের ছেলে এবং ব্লকের সাব মাঝি হিসাবে দায়িত্ব পালন করতেন।

ফারুক আহমেদ বলেন, রওশন আলী মাঝি বিকেলে বাজারে ছিলেন। এ সময় আরসার ৬-৭ জন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে দুটি গুলি করে। হামলাকারীরা পালিয়ে যাওয়ার সময় তাকে ছুরিকাঘাতও করে। তাকে উদ্ধার করে কুতুপালং এমএসএফ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে মারা যান তিনি।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী জানান, নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার জেলা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

কক্সবাজার জেলা পুলিশের তথ্য অনুযায়ী, ২০১৭ সালের ২৫ আগস্ট থেকে ২০২২ সালের ডিসেম্বর পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে ১২৯টি হত্যাকাণ্ড সংঘটিত হয়েছে। এর মধ্যে ২২টি হত্যাকাণ্ড ঘটেছে গত জানুয়ারি থেকে এপ্রিলের মধ্যে।

Comments