নরসিংদী

আশ্রমের সাধুসঙ্গে হামলা: গ্রেপ্তার ১

নরসিংদীর বেলাব উপজেলায় আশ্রমে সাধুসঙ্গ চলার সময় হামলা ও ভাঙচুরের অভিযোগে ১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।
ভাঙচুরের পর পুলকিত আশ্রমের চিত্র। ছবি: সংগৃহীত

নরসিংদীর বেলাব উপজেলায় আশ্রমে সাধুসঙ্গ চলার সময় হামলা ও ভাঙচুরের অভিযোগে ১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

হামলার ঘটনায় করা মামলার প্রধান আসামি জাহাঙ্গীর শেখকে আজ মঙ্গলবার সকালে গ্রেপ্তার করা হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সামসুল আরেফিন দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গত রোববার বিকেলে উপজেলার পাটুলি ইউনিয়নের বাবলা গ্রামে পুলকিত আশ্রমে ওই হামলার ঘটনা ঘটে। 

এ ঘটনায় সোমবার রাতে ৩ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ৭-৮ জনের বিরুদ্ধে ভুক্তভোগী শিল্পী খোকন চিশতী বেলাব থানায় মামলা করেন।

বিষিয় নিশ্চিত করেছেন নরসিংদী জেলার অতিরিক্ত পুলিসগ সুপার (ডিএসবি) সামসুল আরেফিন। 

মামলার এজহারে বলা হয়, সাধুসঙ্গে দেশের বিভিন্ন জেলা থেকে ওই আশ্রমে ১০-১২ জন শিল্পী এসেছিলেন। রোববার বিকে সাড়ে ৩টার দিকে তারা গান-বাজনা করার সময় স্থানীয় যুবক জাহাঙ্গীর শেখ মদ্যপ অবস্থায় সেখানে গিয়ে হট্টগোল করেন। পরে শিল্পীরা তাকে বাইরে বের করে দেন। 

এতে ক্ষুব্ধ হয়ে ওই যুবক কিছুক্ষণ পর আরও কয়েকজনকে নিয়ে সেখানে হামলা চালায় এবং অন্তত ২০টি বাদ্যযন্ত্র ভেঙে গুঁড়িয়ে দেন।

পুলিশ কর্মকর্তা সামসুল আরেফিন বলেন, 'হামলার দায় স্বীকার করেছেন জাহাঙ্গীর শেখ। অন্য অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।'

সাধুসঙ্গে হামলার সময় উপস্থিত থাকা শিল্পী রনি জাবালির ভাষ্য, বন্ধুদের নিয়ে তিনি প্রায়ই পুলকিত আশ্রমে সাধুসঙ্গ করতে যান। দেশের বিভিন্ন জায়গা থেকে সেখানে লালন সাধকরা আসেন।

রনি বলেন, 'মাতাল অবস্থায় হামলাকারীরা উপস্থিত সাধুদের তানপুরা, সারিন্দা, দোতারা, একতারা, বাঁশি, ডুগি ও গিটারসহ সব বাদ্যযন্ত্র ভেঙে ফেলে। তারা আমাদের গায়ে হাত তোলেনি। কিন্তু তাড়া করে অকথ্য ভাষায় গালিগালাজ করেছে। আমরা তখন ভয় পেয়ে সেখান থেকে চলে আসতে বাধ্য হয়েছি।'

Comments