চাঁদাবাজির মামলা, সাভার পৌর ছাত্রলীগের সভাপতি বহিষ্কার

সাভারে এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবি করে ৪ লাখ ৩৫ হাজার ছিনিয়ে নেওয়ার অভিযোগে পৌর ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।
মাসুম দেওয়ান

সাভারে এক ব্যবসায়ীর কাছ থেকে চাঁদা দাবি করে ৪ লাখ ৩৫ হাজার ছিনিয়ে নেওয়ার অভিযোগে পৌর ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ানকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

এই ঘটনায় সোমবার রাতে সাভার মডেল থানায় ৯ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন ব্যবসায়ী ইউসুফ আলী চুন্নু। তিনি বিসমিল্লাহ ওয়াশ কারখানার স্বত্বাধিকারী ও স'মিল ব্যবসায়ী।

অভিযোগে তিনি বলেন, ১০ লাখ টাকা চাঁদা না দেওয়ায় গত শনিবার সাভারের আনন্দপুর এলাকায় পৌর ছাত্রলীগের সভাপতি ও তার সহযোগীরা তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে তাকে ও তার পরিবারের ৫ সদস্যকে মারধর করেন। এ সময় তারা ৪ লাখ ৩৫ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যান।

এই অভিযোগ ওঠার পর ছাত্রলীগ নেতা মাসুম দেওয়ানকে বহিষ্কার করার কথা নিশ্চিত করেছেন ঢাকা জেলা উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মনির হোসেন। তিনি দ্য ডেইলি স্টারকে বলেন, শৃঙ্খলা পরিপন্থী, অপরাধমূলক এবং সংগঠনের সুনাম ক্ষুণ্ন করার অভিযোগে মাসুম দেওয়ানকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তাকে কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না এ ব্যাপারে তাকে আগামী ৭ দিনের মধ্যে কেন্দ্রীয় কমিটির কাছে কারণ জানাতে বলা হয়েছে।

তিনি বলেন, অপরাধ করলে তাকে শাস্তি পেতে হবে।

সভার মডেল থানার ওসি দীপক চন্দ্র সাহা জানান, মারধর ও টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় সোমবার দিবাগত রাতে মামলা হয়েছে। মামলায় পৌর ছাত্রলীগ সভাপতিসহ ৯ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ১২ জনকে আসামি করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান চলছে।

মামলার আসামিরা হলেন— সাভার পৌরসভার নামাগেন্ডা এলাকার হোসেন আলীর ছেলে ও সাভার পৌর ছাত্রলীগের সভাপতি মাসুম দেওয়ান (২৫), একই এলাকার ইমান আলির ছেলে আলমগীর (৩০), সাভার সদর ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি সোহেল রানা (৩৩), নামাগেন্ডা এলাকার হাবু মিয়ার ছেলে নাদিম দেওয়ান (২৪), উলাইল এলাকার আব্দুল জলিলের ছেলে টিপু (২৮), কাতলাপুর এলাকার বাবু (২৮), একই এলাকার পলাশ (৩০), মজিদপুর এলাকার পাভেল (৩৫), নামাগেন্ডা এলাকার হানিফের ছেলে সঞ্জীবসহ (২৪) এবং অজ্ঞাতনামা আরও ১২ জন।

 

Comments