নরসিংদীতে বিএনপি নেতা খায়রুল কবির খোকনের বাড়িতে আবারও অগ্নিসংযোগ

চলতি বছরের জানুয়ারিতে জেলা ছাত্রদলের কমিটি গঠন নিয়ে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা খায়রুল কবীর খোকনকে দায়ী করে আন্দোলন ও নানা কর্মসূচি চালিয়ে আসছিলেন। এই জেরে একাধিকবার জেলা বিএনপির কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।
আগুন জ্বলছে খোকনের বাসভবনে। ভবনটি জেলা বিএনপির কার্যালয় হিসেবেও ব্যবহৃত হয়। ছবি: সংগৃহীত

নরসিংদীতে কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনের বাসভবনে আগুন দিয়েছে একদল লোক।

আজ বুধবার বিকেল সোয়া ৫টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা এ আগুন নিয়ন্ত্রণে আনেন।

নরসিংদীতে খায়রুল কবির খোকনের বাড়িটির অবস্থান সদর উপজেলার চিনিশপুর ইউনিয়নের তিতাস গ্যাসের আঞ্চলিক কার্যালয়ের পাশে। এখান থেকেই জেলা বিএনপির সব ধরনের কার্যক্রম পরিচালিত হয়। এটি জেলা বিএনপির অস্থায়ী কার্যালয় হিসেবেও পরিচিত।

স্থানীয়রা বলছেন, বিকেলে ১০-২০ জন যুবক বাড়িটির মূল ফটকের তালা ভেঙে ভেতরে ঢোকেন। তখন বাড়িতে সেখানে কেউ ছিলেন না। যুবকরা নিচতলার ৩টি কক্ষে আগুন দিয়ে পালিয়ে যান। পরে এলাকাবাসীর কাছ থেকে খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনে। আগুনে নিচতলার দরজা, জানালাসহ ভেতরে থাকা সোফা, চেয়ার-টেবিল ও অন্যান্য আসবাবপত্র পুড়ে গেছে বলে জানান তারা।

নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আব্দুল মান্নান আনসারী সাংবাদিকদের বলেন, '৫টা ৮ মিনিটে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে ২০ মিনিটে আগুন নেভানো হয়েছে।'

গত বৃহস্পতিবার জেলা ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীদের মোটরসাইকেল শোভাযাত্রায় অজ্ঞাত বন্দুকধারী গুলি চালালে সংগঠনের বহিষ্কৃত সাবেক জেলা জ্যেষ্ঠ যুগ্ম আহবায়ক সাদেকুর রহমান (৩২) ও আশরাফুল ইসলাম (২০) নিহত হন।

এই ঘটনায় খায়রুল কবির খোকনসহ ৩০ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন নিহত সাদেকের ভাই আলতাফ হোসেন।

এই জোড়া খুনের ঘটনায় ক্ষুব্ধরা আজ এ অগ্নিসংযোগ করেছেন বলে ধারণা করা হচ্ছে।

অবশ্য নরসিংদী সদর থানার পরিদর্শক (তদন্ত) হারুন অর রশিদ বলেন, 'আগুনের ঘটনাটি পরিকল্পিত কি না, কিংবা এটি দলীয় কোন্দলের কারণে ঘটেছে কি না, তা তাৎক্ষনিকভাবে বলা যাচ্ছে না।'

তবে নরসিংদী জেলা ছাত্রদলের সদ্য বহিষ্কৃত জ্যেষ্ঠ সহ-সভাপতি মাইন উদ্দিন ভুঁইয়ার ভাষ্য, ছাত্রদলের ২ নেতা হত্যার বিচার দাবি ও আসামিদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে নিহত ছাত্রদল নেতা সাদেকুর রহমানের কর্মী-সমর্থক ও পদবঞ্চিত নেতারা খায়রুল কবির খোকনের বাসভবনে আগুন দিয়েছেন।

এ ঘটনার দায় স্বীকার করে নিয়ে মাইন উদ্দিন ভুঁইয়া বলেন, 'যতদিন খুনি খায়রুল কবির খোকন ও তার দোসরদের বিচার করা না হবে, ততদিন এ দেশের ছাত্রসমাজ তাদের কার্যক্রম চালিয়ে যাবে।'

চলতি বছরের জানুয়ারিতে জেলা ছাত্রদলের কমিটি গঠন নিয়ে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীরা খায়রুল কবীর খোকনকে দায়ী করে আন্দোলন ও নানা কর্মসূচি চালিয়ে আসছিলেন। এই জেরে একাধিকবার জেলা বিএনপির কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে।

আজ বাসভবনে অগ্নিসংযোগের বিষয়ে কথা বলার জন্য খায়রুল কবীর খোকনের মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

 

Comments