বেলচা হাতে ঢুকে ঠাকুরগাঁও জেলা প্রশাসকের কার্যালয়ে যুবকের তাণ্ডব

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ কবীর জানান, ভাঙচুরে জড়িত যুবকের নাম নাসির উদ্দিন (২৮)। তিনি স্থানীয় একটি মক্তবের শিক্ষক বলে প্রাথমিকভাবে জানা গেছে।
ঠাকুরগাঁও
স্টার অনলাইন গ্রাফিক্স

ঠাকুরগাঁওয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের বিভিন্ন কক্ষের দরজা-জানালাসহ আসবাপত্র ভাঙচুর করেছেন এক যুবক। পরে আশাপাশে থাকা লোকজনের সহযোগিতায় পুলিশ তাকে আটক করেছে।

আজ সকাল সাড়ে ৮টার দিকে ভাঙচুরের এই ঘটনা ঘটে।

ঠাকুরগাঁও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফিরোজ কবীর জানান, ভাঙচুরে জড়িত যুবকের নাম নাসির উদ্দিন (২৮)। তিনি হরিপুর উপজেলার গেদুরা ইউনিয়নের মারাধর গ্রামের আব্দুল লতিফের ছেলে। তিনি স্থানীয় একটি মক্তবের শিক্ষক বলে প্রাথমিকভাবে জানা গেছে।

জেলা প্রশাসকের নিরাপত্তা প্রহরী হরকান্ত রায় ব‌লেন, 'আজ সকা‌ল সাড়ে ৮টার দিকে পাঞ্জা‌বি পরা ওই যুবক জেলা প্রশাসক কার্যালয়ের কলাপসিবল গেটের তালা ভেঙে বেলচা হা‌তে ভেতরে ঢোকেন। এর পরপরই তিনি বিভিন্ন কক্ষের জানালার থাই গ্লাস ও দরজায় আঘাত করতে থাকেন ও ব্যাপক ভাঙচুর চালান।'

হরকান্ত রায় জানান, ৮ থেকে ১০ মিনিটের মধ্যেই ওই যুবক জেলা প্রশাসকের কার্যালয়ে ঢোকার মুখে অদম্য বাংলাদেশ কর্নার, জেলা প্রশাস‌কের কক্ষ, সভাকক্ষ, অভ‌্যর্থনা কক্ষ, অতি‌রিক্ত জেলা প্রশাস‌কের কক্ষ ও প্রশাস‌নিক কর্মকর্তার কক্ষসহ অন্তত ১২টি ক‌ক্ষের জানালার কাঁচ ভেঙে ফেলেন। নেজারত শাখার প্রিন্টার মে‌শিন ও চেয়ারও ভাঙচুর ক‌রেন তিনি। তা‌কে কোনোভাবেই আটকা‌নো যা‌চ্ছিল না।

পরে সদর থানার উপপরিদর্শক মামুনুর রশীদ আশপাশে থাকা অন্যদের সহযোগিতা নিয়ে নাসিরকে ধরে ফেলেন। এ সময় খানিকটা আহত হন নাসির।

জেলা প্রশাসক মাহাবুবর রহমান এ ব্যাপারে বলেন, 'এই ঘটনার পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে মামলা দায়ের করা হচ্ছে । আইনগত প্রক্রিয়ার মধ্য দিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।'

ঠিক কী কারণে নাসির এই ভাঙচুর চালিয়েছেন তা এখন পর্যন্ত স্পষ্ট হয়নি জানিয়ে ওসি ফিরোজ কবীর বলেন, 'তদন্তের ভেতর দিয়ে এর কারণ জানা যাবে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তাকে (নাসির) স্বাভাবিকই মনে হয়েছে।'

Comments