টঙ্গীতে ট্রেনে ডাকাতির ঘটনায় আটক ৯

৯৯৯-এ এক যাত্রীর ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।
টঙ্গীতে ট্রেনে ডাকাতির ঘটনায় আটক ৯
ছবি: সংগৃহীত

গাজীপুরের টঙ্গীতে রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালে অপেক্ষায় থাকা একটি ট্রেনে হামলা ও ডাকাতির ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার রাত ১১টার দিকে এ ডাকাতির ঘটনা ঘটে।

আজ শুক্রবার সকালে ঢাকা রেলওয়ে থানার ওসি ফেরদৌস আহমেদ বিশ্বাস দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, 'এ ঘটনায় চাইনিজ কুড়াল, চাপাতি ও মোবাইলসহ ৯ জনকে আটক করা হয়েছে।'

যাত্রী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, গত বৃহস্পতিবার রাত ১১টার দিকে টঙ্গী রেলওয়ে স্টেশনের আউটার সিগন্যালে প্রবেশের অপেক্ষায় থাকা ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনে ডাকাতি ও ব্যপক মারধর এবং হামলা শুরু হয়। এ সময় সবাই চিৎকার শুরু করে।' 

স্থানীয় ও রেলওয়ে সূত্রে জানা যায়, টঙ্গী রেলওয়ে জংশনের আউটার সিগন্যালে (আকিজ বেকার্সের পেছনে) চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী কর্ণফুলী এক্সপ্রেস ট্রেনটি থেমে যায়। সে সময় হঠাৎ ট্রেনটিকে লক্ষ্য করে দুর্বৃত্তরা ঢিল ছুঁড়তে থাকে। এ সময় ভয়ে যাত্রীরা দরজা জানালা বন্ধ করে ছুটাছুটি শুরু করেন। কেউ কেউ ট্রেনের মেঝেতে শুয়ে পড়েন। এতে বেশ কয়েকজন যাত্রী আহত হন। এ সময় ট্রেনের এক টিটিইকে ছুরি দিয়ে আঘাত করা হলে তার হাত থেকে রক্ত পড়তে শুরু করে। 

টঙ্গী রেলওয়ে জংশনের দায়িত্বে থাকা স্টেশন মাস্টার তৌহিদুল ইসলাম বলেন, 'আউটার সিগন্যালে ট্রেনটি দাঁড়ানোর কিছু সময় পর জানতে পারি কয়েকটি বগিতে হমলার ঘটনা ঘটছে। কিছু বগিতে সন্ত্রাসীরা ঢুকতে না পেরে ইটপাটকেল নিক্ষেপ করেছে।

টঙ্গী রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ছোটন শর্মা জানান, ৯৯৯-এ এক যাত্রীর ফোন পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।
 

Comments