অপরাধ ও বিচার

মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দিয়ে চাঁদা দাবি, ওসিসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

মিথ্যা মামলায় ফাঁসিয়ে উচ্ছেদের চেষ্টা ও ৫০ লাখ টাকা চাঁদার দাবির অভিযোগে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার ওসিসহ ৩ জনের বিরুদ্ধে মামলা করেছেন এক নারী।
চট্টগ্রাম
স্টার অনলাইন গ্রাফিক্স

মিথ্যা মামলায় ফাঁসিয়ে উচ্ছেদের চেষ্টা ও ৫০ লাখ টাকা চাঁদার দাবির অভিযোগে চট্টগ্রাম মহানগরীর পাঁচলাইশ থানার ওসিসহ ৩ জনের বিরুদ্ধে মামলা করেছেন এক নারী।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রামের মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহর আদালতে এ মামলা করা হয়।

অভিযুক্তরা হলেন-পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাজিম উদ্দিন, উপপরিদর্শক (এসআই) মো. জাকির হোসেন ও পাঁচলাইশের বাসিন্দা আহমেদ ফয়সাল চৌধুরী।

বাদীর আইনজীবী আফরোজা আক্তার দ্য ডেইলি স্টারকে মামলার তথ্য নিশ্চিত করেছেন।

মামলার অভিযোগে বলা হয়, অভিযুক্ত ফয়সাল আহমেদ চৌধুরী তার মৃত স্বামীর প্রথম স্ত্রীর সন্তান। পাঁচলাইশ এলাকায় বাদীর মায়ের নামে কেনা বাড়িতে তারা বসবাস করেন।

ফয়সাল ওসি নাজিম উদ্দিন ও এক এসআইকে নিয়ে তাদের সম্পত্তি দখলের চেষ্টা চালাচ্ছেন। তারা গত ২৭ জুলাই বাদীর মা ও ভাইকে থানায় ডেকে বাড়ি ছেড়ে চলে যাওয়ার জন্য ভয়ভীতি দেখান। নইলে মিথ্যা মামলায় ফাঁসানোর হুমকি দেন।

মামলায় আরও বলা হয়, এরপর গত ১২ আগস্ট এসআই জাকিরের নেতৃত্বে একদল সন্ত্রাসী এসে বাড়ি দখলের চেষ্টা করে। ওই সময় তারা বাদীর কাছে ৫০ লাখ টাকা চাঁদা দাবি করেন।

আইনজীবী আফরোজা সাংবাদিকদের বলেন, অভিযোগ আমলে নিয়ে আদালত পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

এ বিষয়ে জানতে ওসি নাজিম উদ্দীনের সরকারি মোবাইলে কল দিলে পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) মো. আখতারুজ্জামান রিসিভ করে বলেন, 'স্যার ছুটিতে আছেন। শনিবার আসবেন। আমি থানায় নতুন জয়েন করেছি।'

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

5h ago