কিশোরীকে বিবস্ত্র করে নির্যাতন ও হত্যাচেষ্টার অভিযোগে যুব মহিলা লীগ নেত্রী গ্রেপ্তার

অভিযোগ পাওয়ার পরই মেহনাজ মিশুকে আটক করা হয়।
অভিযুক্ত যুব মহিলা লীগ নেত্রী মেহনাজ মিশু। ছবি: সংগৃহীত

ঢাকার সাভারে অষ্টম শ্রেণির শিক্ষার্থী ১৫ বছর বয়সী এক কিশোরীকে বিবস্ত্র করে ছবি তুলে অনৈতিক কাজে বাধ্য করাসহ কয়েকটি অভিযোগে ঢাকা জেলা যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মেহনাজ মিশুকে (৩৫) গ্রেপ্তার করা হয়েছে।

আজ শনিবার দুপুরে সাভার উপজেলা পরিষদ সংলগ্ন নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

এ ঘটনায় ওই কিশোরীর মা বাদী হয়ে আজ সকালে মেহনাজ মিশু, তার স্বামী আতিকুর রহমান আতিক ও অজ্ঞাত ৬-৭ জনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, সম্প্রতি ওই কিশোরীকে বিবস্ত্র করে ছবি তুলে অনৈতিক কাজে বাধ্য করতে ব্যর্থ হওয়ায় তাকে জোরপূর্বক নেশাদ্রব্য খাইয়ে ৫তলা ভবনের ছাদ থেকে ফেলে দেন তিনি, তার স্বামী ও অজ্ঞাত কয়েকজন সহযোগী। গুরুতর আহত অবস্থায় সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে দীর্ঘদিন চিকিৎসা শেষে আজ ওই কিশোরী বাড়ি ফিরলে তার মা থানায় অভিযোগ দায়ের করেন।

পুলিশ জানায়, অভিযোগ পাওয়ার পরই মেহনাজ মিশুকে আটক করা হয়।

সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা দ্য ডেইলি স্টারকে বলেন, 'মেহনাজ মিশুর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ও হত্যা চেষ্টার মামলা হয়েছে। আমরা মিশুকে জিজ্ঞাসাবাদের জন্য বিজ্ঞ আদালতে রিমান্ড চাইবো।'

যুব মহিলা লীগের সভাপতি ডেইজি সারওয়ার দ্য ডেইলি স্টারকে বলেন, 'মেহনাজ মিশু ঢাকা জেলা যুব মহিলা লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলে নিশ্চিত হয়েছি। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।'

Comments