কুমিল্লায় চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নাহিদ নামে একজনকে আটক করেছে পুলিশ।
Comilla Map
স্টার অনলাইন গ্রাফিক্স

চুরি করতে নির্মাণাধীন ভবনে প্রবেশ করেছে—এমন অভিযোগে কুমিল্লার চানপুর এলাকায় বাবু আলম (২০) নামে এক যুবককে পিটিয়ে হত্যা করা হয়েছে।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন দ্য ডেইলি স্টারকে মারধরের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, জড়িতদের চিহ্নিত করে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

জানা গেছে, গতকাল রোববার ভোরে চানপুর এলাকায় বাবুকে মারধর করা হলে সকাল সাড়ে ১১টার দিকে তিনি মারা যান। 

কুমিল্লার চান্দিনা উপজেলার আন্নানগর মিলগেট এলাকার মো. শাহজাহান মিয়ার ছেলে বাবু আলম। তিনি ডুমুরিয়া চানপুর এলাকার মানউদ্দিন মিয়ার বাড়িতে ভাড়া থাকতেন। 

তিনি আরও জানান, নিহত বাবুর হাত, পিঠ, মাথাসহ সারা শরীরে আঘাতের চিহ্ন ছিল। 

পুলিশ সূত্রে জানা গেছে, ভোরে নির্মাণাধীন ভবনের যে কক্ষটিতে শ্রমিকরা ঘুমায় সেই কক্ষটিতে প্রবেশ করে বাবু তাদের মোবাইল নিয়ে বের হয়ে যাচ্ছিল। এ সময় ভবনের পাহারায় থাকা দারোয়ান মো. নাহিদসহ আরও কয়েকজন তাকে আটক করে ব্যাপক মারধর করেন। 

পরে সকাল সাড়ে ১১টার দিকে বাবুর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালের জরুরি বিভাগের স্টাফ শফিকুল ইসলাম দ্য ডেইলি স্টারকে জানান, সকাল আনুমানিক সাড়ে ১১টার দিকে একজন অটোরিক্সায় করে একটি মরদেহ নিয়ে হাসপাতাল চত্বরে এসে আমার কাছে দিয়ে চলে যাচ্ছিল। কোন নাম ঠিকানা দেয়নি। আমি তাকে নাম ঠিকানা জিজ্ঞেস করলে সে কিছু না বলে পালিয়ে যাচ্ছিল। এমন সময় আমরা তাকে দৌড়ে গিয়ে ধরে আটক করে পুলিশে সোপর্দ করি।

তবে বাবুর পরিবার বলছে, বাসার পাশে 'জলপরী' পার্কে বিনা টিকিটে প্রবেশ করায় তাকে হত্যা করা হয়েছে। অন্যদিকে পুলিশ বলছে, এ ঘটনার সঙ্গে পার্কে প্রবেশের কোনো সম্পর্ক নেই। 

নিহত বাবুর নামে ডাকাতির প্রস্তুতি মামলাসহ থানায় অন্তত ৪টি মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ।

এ ঘটনায় ভুক্তভোগীর পরিবার থানায় লিখিত অভিযোগ দিয়েছে বলে জানিয়েছেন কুমিল্লা কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আহমেদ সানজুর মোরশেদ। 

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য নাহিদ নামে একজনকে আটক করেছে পুলিশ।

 

Comments