গাজীপুরে ইউএনওর ওপর হামলায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা 

মামলায় ১৫ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।  
মোক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেন। ছবি: সংগৃহীত

গাজীপুরের কালীগঞ্জের উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও আনসার সদস্যদের ওপর হামলার ঘটনায় মোক্তারপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও  ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেনের বিরুদ্ধে মামলা হয়েছে।

মামলায় ১৫ জনের নামোল্লেখ এবং অজ্ঞাত আরও ২০-২৫ জনকে আসামি করা হয়েছে।  

আজ রোববার সকালে কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ের আনসার সদস্য এনায়েত উল্লাহ বাদী হয়ে এই মামলা করেন বলে কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফায়েজুর রহমান দ্য ডেইলি স্টারকে জানান।

গতকাল কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও আনসার সদস্যদের ওপর হামলা ও ভাঙচুরের  ঘটনা ঘটে। এতে ইউএনওসহ ২ জন আহত হন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শনিবার দুপুরে শহীদ ময়েজ উদ্দিন আহমেদের ৩৯তম শাহাদত বার্ষিকী উপলক্ষ্যে কালীগঞ্জ আর আর এন পাইলট সরককারি উচ্চ বিদ্যালয় মাঠে এক স্মরণ সভা আয়োজন করা হয়। প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক। একইদিন দুপুরে মোক্তারপুর ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন অনুসারীদের নিয়ে উপজেলা পরিষদ চত্ত্বরে জড়ো হন। ওই সময়ই হলরুমে জাতীয় কন্যা শিশু দিবস উপলক্ষ্যে একটি অনুষ্ঠান চলছিল।

ইউএনও আজিজুর রহমান বলেন, চেয়ারম্যান ও  তার নেতাকর্মীরা উপজেলা পরিষদ চত্ত্বরে জটলার সৃষ্টি করে অটোরিকশা এবং মোটরসাইকেল রাখে। তাদের গাড়ি চত্ত্বরের বাহিরের খোলা স্থানে রাখার অনুরোধ করার পর চেয়ারম্যান ক্ষিপ্ত হয়ে যায়। সে সময় তার সঙ্গে থাকা নেতা-কর্মীরা চেয়ারম্যানের উস্কানি পেয়ে আমার এবং সরকারি কর্মকর্তা কর্মচারীদের উপর হামলা চালায়।

মোক্তারপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আলমগীর হোসেন সাথে যোগাযোগের জন্য একাধিকবার কল করা হলেও তিনি কল ধরেননি।

Comments