অপরাধ ও বিচার
ছেলের সামনে বাবাকে হত্যা

আবারও নারাজি দেবেন আকলিমা, এমপি আউয়ালের জামিন বাতিল চেয়ে আবেদন

রাজধানী ঢাকার পল্লবীতে ২০২১ সালের ১৬ মে প্রকাশ্যে শাহিনউদ্দিনের সাত বছর বয়সী ছেলের সামনে তাকে হত্যা করা হয়।
সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল। ছবি: সংগৃহীত
সাবেক সংসদ সদস্য এম এ আউয়াল। ছবি: সংগৃহীত

ব্যবসায়ী শাহিনউদ্দিন হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য এম এ আউয়ালসহ ১৫ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় আবারও নারাজি দেবেন আকলিমা।

আজ রোববার শাহিনউদ্দিনের মা আকলিমা বেগমের আইনজীবী গোলাম সারোয়ার খান জাকির এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, তার ক্লায়েন্ট অভিযোগপত্র প্রত্যাখ্যান করেছেন। আগামী ১৩ নভেম্বর পরবর্তী নির্ধারিত তারিখে নারাজি আবেদন করা হবে। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. তরিকুল ইসলাম নারাজি আবেদন করার অনুমতি দিয়েছেন।

সারোয়ার জানান, বাদীপক্ষ থেকে আসামিদের জামিন বাতিল চেয়ে পৃথক আবেদন করা হয়েছে। তাতে উল্লেখ করা হয়, আসামিপক্ষ মামলা তুলে নেওয়ার জন্য হুমকি দিচ্ছে।

আদালত বিষয়টি তদন্ত করে আগামী ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন।

গত ১৭ সেপ্টেম্বর মামলাটির তদন্তকারী কর্মকর্তা ও পিবিআই পরিদর্শক মো. মনির হোসেন আদালতে ১৬ জনের বিরুদ্ধে সম্পূরক অভিযোগপত্র জমা দেন। তাতে পুরোনো আসামিদের সঙ্গে কেবল প্রতীক আহমেদ সজীব নামে একজনকে আসামি হিসেবে অন্তর্ভুক্ত করা হয়েছে।

রাজধানী ঢাকার পল্লবীতে ২০২১ সালের ১৬ মে প্রকাশ্যে শাহিনউদ্দিনের সাত বছর বয়সী ছেলের সামনে তাকে হত্যা করা হয়।

আকলিমা বেগম নারাজি দেওয়ার পরে গত বছরের ১২ মে ঢাকার আরেকটি আদালত পিবিআইকে অধিকতর তদন্ত ভার দিয়েছিলেন। নয় মাস পরে গত বছরের ১৪ ফেব্রুয়ারি মামলাটির তদন্তকারী কর্মকর্তা ও পুলিশের গোয়েন্দা শাখার পরিদর্শক সৈয়দ ইফতেখার হোসেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে অভিযোগপত্র জমা দেন।

তাতে বলা হয়, আউয়ালের নির্দেশেই ব্যবসায়ীকে হত্যা করা হয়েছে। লক্ষ্মীপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও ১৪ জন হত্যাকাণ্ডে অংশ নেন।

তদন্তকারী কর্মকর্তা অভিযোগ থেকে ১৩ আসামির নাম বাদ দেন। তিনি জানান, তদন্তে এই অপরাধের সঙ্গে তাদের সম্পৃক্ততা পাওয়া যায়নি।

আউয়ালসহ সব আসামিই বর্তমানে জামিনে আছেন। এদিন তারা আদালতে উপস্থিত ছিলেন।

Comments