উখিয়ার ক্যাম্পে ৭ ঘণ্টায় ৪ রোহিঙ্গা খুন

নিহতদের মধ্যে তিনজন রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) সমর্থক।
রোহিঙ্গা ক্যাম্প
রোহিঙ্গা ক্যাম্প। স্টার ফাইল ফটো

মঙ্গলবার কক্সবাজারের উখিয়ায় আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) হামলায় ৭ ঘণ্টার মধ্যে ৩ আশ্রয়শিবিরের ৪ রোহিঙ্গা খুন হয়েছেন।

পুলিশের ভাষ্য, এদিন সন্ধ্যা ৭টা থেকে রাত ৯টার মধ্যে ক্যাম্প-১৫ ও ইরানি পাহাড় ক্যাম্পে দুটি হামলার ঘটনা ঘটে। তার আগে দুপুর দেড়টার দিকে ক্যাম্প-৪ এ ইমাম হোসেন নামে এক রোহিঙ্গা যুবক নিহত হন।

পুলিশ বলছে, এরা রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) সমর্থক।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন-৮ এর কমান্ডার ও অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) আমির জাফর জানান, আরসা সন্ত্রাসীরা রাত সাড়ে ৮টার দিকে ক্যাম্প-১৫তে হামলা চালিয়ে জি-৩ ব্লকের বাসিন্দা জোবায়েরকে (১৬) হত্যা করে। পাশাপাশি আরও দুইজনকে তুলে নিয়ে কুপিয়ে জখম করে।

পরে আহত অবস্থায় উদ্ধার করে নিকটবর্তী হাসপাতালে নেওয়ার পর মধ্যরাতে ক্যাম্পের জি-৬ ব্লকের বাসিন্দা আনোয়ার সাদিক মারা যান।

আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১৪ এর অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল জানান, এর আগে সন্ধ্যা ৭টার দিকে আরএসও'র লোকজন ইরানি পাহাড় ক্যাম্পের আবুল কাসিমকে ফোনে ডেকে নেয়। তিনি বাড়ি থেকে বেরিয়ে আসলে তাকে কাছের একটি পাহাড়ে নিয়ে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে।

এপিবিএন কর্মকর্তারা বলছেন, অপরাধীদের ধরতে পুলিশ ক্যাম্পগুলোতে অভিযান চালাচ্ছে।

Comments