উখিয়া ক্যাম্প থেকে অস্ত্রসহ আরসার ৩ সদস্য গ্রেপ্তার

সকালে র‍্যাবের অভিযানে তাদের আটক করা হয়
ছবি: সংগৃহীত

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্প থেকে আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মির (আরসা) শীর্ষ ৩ সদস্যকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়েছে।

র‍্যাব-১৫ জানায়, আজ ভোরে অভিযান চালিয়ে ১টি বিদেশি পিস্তল, ১টি বন্দুক, ৭টি ককটেল ও গুলি জব্দ করা হয়।

উখিয়ার ঘোনারপাড়ায় ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ৫ নম্বর ব্লকে অভিযান চালিয়ে ওইসব অস্ত্র উদ্ধার এবং সন্ত্রাসীদের গ্রেপ্তার করা হয় বলে জানায় র‍্যাব।

র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, গ্রেপ্তারদের মধ্যে আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী আকিজ এবং আরসার অর্থ বিভাগের প্রধান কলিম উল্লাহও রয়েছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার সন্ত্রাসীরা ক্যাম্পে নাশকতার পরিকল্পনা করছে এমন সংবাদ পেয়ে ক্যাম্পে র‌্যাব সদস্যরা অভিযান চালায়। এসময় র‌্যাবের অবস্থান টের পেয়ে আরসা সন্ত্রাসীরা পালিয়ে যেতে চাইলে তাদেরকে ধাওয়া করে গ্রেপ্তার করা হয়।

তিনি জানান, গ্রেপ্তার আরসার এই ৪ সন্ত্রাসীর বিরুদ্ধে হত্যা, অপহরণ, অস্ত্র ও আইন-শৃঙ্খলাবাহিনীর ওপর হামলাসহ ৮টির বেশি মামলা রয়েছে। তাদের মধ্যে ৪ জনকে উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

গ্রেপ্তাররা হলেন, আরসার প্রধান কমান্ডার ও অর্থ বিভাগের প্রধান মো. কলিম উল্লাহ (৩২), কুতুপালং এর ৭ নম্বর ক্যাম্পের মৃত মো. কায়সারের ছেলে আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী মো. আকিজ (২৭), ১৩ নম্বর ক্যাম্পের আবুল হোসেনের ছেলে আরসার অর্থ বিভাগের সহযোগী মোহাম্মদ জুবায়ের (২৯) ও  ২২ নম্বর ক্যাম্পের মৃত হাসমত উল্লাহর ছেলে সাবের হোসেন প্রকাশ মোলভী সাবের (৩৫)।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এ পর্যন্ত র‌্যাব-১৫ আরসার শীর্ষ সন্ত্রাসী ও সামরিক কমান্ডার, গান গ্রুপ কমান্ডার, অর্থ সম্পাদক, আরসা প্রধান আতাউল্লাহর একান্ত সহকারী ও অন্যান্য বিভাগের প্রধানসহ ১০৩ জনকে গ্রেপ্তার করেছে।

Comments