নর্দমা-খালে পড়ে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে চসিক মেয়রকে আইনি নোটিশ

নোটিশ পাওয়ার ৬০ দিনের মধ্যে চসিক কর্তৃপক্ষকে স্বজন হারানো পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেওয়ার জন্য বলা হয়েছে।
চসিক

বন্দরনগরী চট্টগ্রামের খোলা নর্দমা ও খালে পড়ে নিহতদের পরিবারকে ক্ষতিপূরণ দিতে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র ও প্রধান নির্বাহী কর্মকর্তাকে আইনি নোটিশ পাঠিয়েছেন চট্টগ্রাম জজ আদালতের পাঁচ আইনজীবী।

আজ সোমবার আইনজীবী মোহাম্মদ ফজলুল সাব্বির, এমরান হোসেন, মোহাম্মদ রিয়াজুর রহমান, জোবায়ের হোসেন শাওন ও মো. তাওহিদুল করিমের পক্ষে ডাকযোগে এই নোটিশটি পাঠান জজ আদালতের আরেক আইনজীবী মোহাম্মদ রিদুয়ান।

এতে নোটিশ পাওয়ার ৬০ দিনের মধ্যে চসিক কর্তৃপক্ষকে স্বজন হারানো পরিবারগুলোকে ক্ষতিপূরণ দেওয়ার জন্য বলা হয়। এছাড়া ভবিষ্যতে একই ধরনের দুর্ঘটনা এড়াতে নর্দমাগুলো স্ল্যাব দিয়ে ঢেকে দেওয়ার পাশাপাশি খালপাড়ে প্রতিরক্ষা দেয়াল ওঠানোর কথাও বলা হয়েছে।

বিষয়টি নিয়ে আইনজীবী রিদুয়ান বলেন, 'দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষ হিসেবে খোলা নর্দমাগুলো ঢেকে রাখা এবং খালপাড়ে প্রতিরক্ষা দেয়াল নির্মাণ করা চসিকের কাজ। যেহেতু মানুষ খোলা নর্দমা এবং খালে পড়ে মারা যাচ্ছে, সেহেতু চসিক কর্তৃপক্ষ এর দায় এড়াতে পারে না।'

এ কারণে জনস্বার্থে এই নোটিশ দেওয়া হয়েছে মন্তব্য করে রিদুয়ান আরও বলেন, 'চসিক কর্তৃপক্ষ যদি নোটিশে প্রদত্ত সময়সীমার মধ্যে পদক্ষেপ না নেয়, তাহলে এর প্রতিকারের জন্য পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হবে।'

এই বিষয়ে কথা বলার জন্য চসিক মেয়র রেজাউল করিম চৌধুরীর মোবাইলে একাধিকবার কল করা হলেও তিনি ফোন ধরেননি।

 

Comments