বিদেশ ভ্রমণে নির্দেশনা চেয়ে বিএনপি নেতা হাফিজের হাইকোর্টে রিট

বৃহস্পতিবার হাইকোর্টে আবেদনের শুনানি হতে পারে।
আজ বুধবার রাজধানীর বনানীতে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কথা বলেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ। ছবি: টিভি থেকে নেওয়া

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমেদ তার ভারত ভ্রমণে সরকারের বাধা দেওয়ার পদক্ষেপের বৈধতা চ্যালেঞ্চ করে হাইকোর্টে রিট আবেদন করেছেন।

রিটে তাকে বাংলাদেশ ত্যাগ ও বিদেশ থেকে দেশে ফেরার অনুমতি দিতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেয়ার জন্য হাইকোর্টে আবেদন করেন তিনি।

আগামীকাল বৃহস্পতিবার হাইকোর্টে আবেদনের শুনানি হতে পারে বলে সাংবাদিকদের জানিয়েছেন তার আইনজীবী রুহুল কুদ্দুস কাজল।

গত ১২ ডিসেম্বর হাফিজউদ্দিনকে ভারত ভ্রমণে যেতে বাধা দেয় পুলিশ।

৭৯ বছর বয়সী বিরোধী দলীয় এই নেতা দ্য ডেইলি স্টারকে বলেছিলেন, আজ (১২ ডিসেম্বর) দিল্লির একটি হাসপাতালে তার অস্ত্রোপচার হওয়ার কথা ছিল।

তিনি জানান, সেদিন দুপুর ১২টার দিকে ঢাকা বিমানবন্দরে তার এবং তার স্ত্রী বিমানে ওঠার কিছু সময় আগে পুলিশ তাদের অপেক্ষা করতে বলে।

প্রায় তিন ঘণ্টা পর তাকে জানানো হয় তার দেশের বাইরে যাওয়ায় নিষেধাজ্ঞা আছে। তবে কেন নিষেধাজ্ঞা আছে সেটি কর্তৃপক্ষ আমাদের জানায়নি। আমার স্ত্রীর বিদেশে যাওয়ার অনুমতি দিলেও আমাকে যেতে দেওয়া হয়নি, বলেন হাফিজ।

নাম প্রকাশে অনিচ্ছুক স্পেশাল ব্রাঞ্চের (ইমিগ্রেশন) এক কর্মকর্তা বলেন, হাফিজউদ্দিনের বিরুদ্ধে মামলা থাকায় গোয়েন্দা সংস্থা তাকে ভ্রমণে বাধা দেয়।

Comments