অপরাধ ও বিচার

তিস্তা-কুড়িগ্রাম রেললাইনের নাট-বল্টু খুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা

‘দুপুর থেকে বিকেলের সময়টিতে ওই সেকশনে ট্রেন যাতায়াত না থাকায় কোনো দুর্ঘটনা ঘটেনি।’
রেললাইন পরিদর্শন করেন প্রশাসন ও রেল কর্মকর্তারা। ছবি: সংগৃহীত

তিস্তা-কুড়িগ্রাম রেলরুটে রাজারহাট উপজেলার ঠাঁটমারী বধ্যভূমি রেলব্রিজের ওপরের রেললাইনের বিটের পিন (নাট-বল্টু) খুলে নিয়ে গেছে দুর্বৃত্তরা।

রাজারহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, আজ মঙ্গলবার সকাল ১১টার দিকে রেললাইনের নাট-বল্টু খুলে নেওয়ার বিষয়ে খবর পাওয়া যায়। বিষয়টি তাৎক্ষনিক রাজারহাট রেলস্টেশন মাস্টার মাইদুল ইসলাম অবহিত করা হয়।

লালমনিরহাট বিভাগীয় রেলওয়ে ম্যানেজার (ডিআরএম) আব্দুস সালাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'দুপুর থেকে বিকেলের সময়টিতে ওই সেকশনে ট্রেন যাতায়াত না থাকায় কোনো দুর্ঘটনা ঘটেনি।'

তিনি বলেন, 'খবর পেয়ে দ্রুত সময়ে লাইন মেরামত করা হয়েছে। এটি কী চুরি, নাকি এ ঘটনার পেছনে অন্য কোনো কারণ আছে—তা খতিয়ে দেখা হচ্ছে।

এ ঘটনার পর লালমনিরহাট রেলওয়ে বিভাগ থেকে ট্রেন চলাচলের বিভিন্ন রুটের তদারকি বৃদ্ধি করা হয়েছে বলে জানান তিনি।

রেল কর্তৃপক্ষ ও পুলিশ ধারণা করছে, নাশকতা করতে দুর্বৃত্তরা এই ঘটনা ঘটাতে পারে।

রাজারহাট রেলস্টেশন মাস্টার মাইদুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'খবর পেয়ে রেলওয়ে প্রকৌশল বিভাগের সদস্যরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে রেললাইনের খুলে ফেলা নাট-বল্টু পুনঃসংযোজনের কাজ শেষ করেন। এরপর সন্ধ্যা ৭টায় কাউনিয়া থেকে কুড়িগ্রামে শাটল ট্রেন চলাচল করেছে।'

ওসি মোস্তাফিজুর রহমান বলেন, 'আমরা ঘটনাটি গুরুত্ব সহকারে দেখছি।'

পুলিশ সুপার (এসপি) আল-আসাদ মো. মাহফুজুল ইসলাম জানান, এ ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক পুলিশ তাদের শনাক্ত করে আইনের আওতায় নিয়ে আসবে।

Comments