অপরাধ ও বিচার

সাংবাদিক নাদিম হত্যা: বরখাস্ত ইউপি চেয়ারম্যান বাবুর জামিন স্থগিত

মাহমুদুল আলম বাবুর সমর্থকদের হামলার একদিন পর গত বছরের ১৫ জুন মারা যান নাদিম
স্টার ফাইল ফটো

জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি সাময়িক বরখাস্তকৃত ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুর জামিন স্থগিত করে চেম্বার বিচারপতির আদেশ বহাল রেখেছেন সুপ্রিম কোর্ট।

মাহমুদুল আলম বাবুকে জামিন দেওয়া হাইকোর্টের আদেশকে চ্যালেঞ্জ করে রাষ্ট্রপক্ষের করা লিভ টু আপিল আবেদন নিষ্পত্তি করে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে পাঁচ সদস্যের আপিল বেঞ্চ আজ বৃহস্পতিবার এ আদেশ দেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারোয়ার হোসেন বাপ্পি দ্য ডেইলি স্টারকে বলেন, সর্বোচ্চ আদালতের আদেশের পর মাহমুদুল কারাগার থেকে মুক্তি পাচ্ছেন না।

নাদিম  বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি এবং একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলা প্রতিনিধি ছিলেন। মাহমুদুল আলম বাবুর সমর্থকদের হামলার একদিন পর গত বছরের ১৫ জুন মারা যান নাদিম।

গত বছরের ১৭ জুন জামালপুরের বকশীগঞ্জ থানায় নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে ২২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে মামলা করেন।

মামলায় বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের তৎকালীন চেয়ারম্যান মাহমুদুলকে প্রধান আসামি করা হয়।

আসামিদের করা আবেদনের পরিপ্রেক্ষিতে গত বছরের ১৮ সেপ্টেম্বর বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মোহাম্মদ শওকত আলী চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ মাহমুদুলকে জামিন দেন।

গত বছরের ২০ সেপ্টেম্বর রাষ্ট্রপক্ষের আপিল আবেদনের শুনানি পর্যন্ত হাইকোর্টের জামিনের আদেশ স্থগিত করেন সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতি।

আজ লিভ টু আপিল আবেদনের শুনানির সময় মাহমুদুলের পক্ষে ছিলেন অ্যাডভোকেট এস এম আবুল হোসেন।

Comments