অপরাধ ও বিচার

টেকনাফে অপহৃত ৫ জনের ৪ জন উদ্ধার

‘ঘটনা জানার পর পুলিশ ও র‍্যাব অভিযান শুরু করে। গতকাল শনিবার পুলিশ ও র‍্যাব যৌথ অভিযান চালায়। পরে রাতে পুলিশের অভিযানে চার জনকে উদ্ধার করা হয়।’
টেকনাফে অপহরণ
স্টার ডিজিটাল গ্রাফিক্স

কক্সবাজারের টেকনাফে অপহৃত পাঁচজনের মধ্যে চারজনকে 'পুলিশের অভিযানের মুখে' ছেড়ে দিয়েছে দুর্বৃত্তরা। জিম্মি থাকা অপরজনকে উদ্ধারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

আজ রোববার ভোররাত ১২টা ৪৫ মিনিটের দিকে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের শালবন ২৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের পশ্চিমে গহীন জঙ্গলে ওই অভিযান চালানো হয়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনি দ্য ডেইলি স্টারকে এ তথ্য দিয়েছেন।

উদ্ধার করা চার জন হলেন—টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম পানখালী এলাকার মোহাম্মদ শাহজাহানের ছেলে মো. জিহান (১৩), একই এলাকার ফকির আহম্মদের ছেলে মো. রফিক (২২),  মো. ছৈয়দুল্লাহ'র ছেলে মো. শামীম ও নুরুল আমিনের ছেলে আব্দুর রহমান।

অপহরণকারীদের কাছে আটক আছেন একই এলাকার আব্দুল করিমের ছেলে মোহাম্মদ নুর।

গত বুধবার রাতে টেকনাফের হ্নীলা ইউনিয়নের পশ্চিম পানখালী পাহাড়ি এলাকায় নিজেদের খেত পাহারা দেওয়ার সময় ওই পাঁচজনকে অপহরণ করা হয়। সেসময় মুখোশ পরা দুর্বৃত্তরা সশস্ত্র অবস্থায় ছিল।

অপহৃতদের স্বজনেরা ডেইলি স্টারকে জানান, অপহরণের পর অজ্ঞাত পরিচয়ের এক ব্যক্তি স্বজনদের মোবাইলে কল দিয়ে ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। তাদের মধ্যে মোহাম্মদ নুরের স্বজনের কাছে ১৫ লাখ টাকা ও অন্যদের কাছ থেকে ১৫ লাখ টাকা দাবি করা হয়।

টেকনাফ থানার ওসি ওসমান গনি ডেইলি স্টারকে বলেন, 'ঘটনা জানার পর পুলিশ ও র‍্যাব অভিযান শুরু করে। গতকাল শনিবার পুলিশ ও র‍্যাব যৌথ অভিযান চালায়। পরে রাতে পুলিশের অভিযানে চার জনকে উদ্ধার করা হয়।'

উদ্ধার হওয়াদের প্রাথমিক চিকিৎসার জন্য টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে বলে জানান মুহাম্মদ ওসমান গনি।

Comments