নাটোরে সাবেক এমপি শিমুলের বিরুদ্ধে হত্যাচেষ্টার অভিযোগে ২ মামলা

আজ শনিবার দুপুরে সদর থানায় এই দুই মামলা হয়।
শফিকুল ইসলাম শিমুল। ছবি: সংগৃহীত

নাটোর-২ আসনের সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলকে প্রধান আসামি করে সদর থানায় দুটি হত্যাচেষ্টা মামলা হয়েছে।

আজ শনিবার দুপুরে শিমুলসহ ২৪ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে হত্যাচেষ্টা মামলা করেন জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান।

পরে জেলা বিএনপির সদস্য সাইফুল ইসলাম আফতাব শিমুলসহ ১৪ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ১০-১২ জনকে আসামি করে হত্যাচেষ্টা মামলা করেন।

মামলার এজাহারে ফরহাদ আলী দেওয়ান শাহীন উল্লেখ করেন, গত ১৩ মার্চ দুপুরে আদালত থেকে হাজিরা শেষে সিংড়া যাওয়ার সময় সদর উপজেলার সড়ক ও জনপথ ভবনের সামনে শিমুলের নির্দেশে সাগর, জাহিদ, কোয়েল, সেলিম, মিলন, সায়েম হোসেন উজ্জ্বল, খোকন, মলয়, আমিনুল ইসলাম, কানন, সজিব, সবুজ, রাসু, মাহাতাব, সৌমেন, স্বপন, শিহাব, হৃদয়, আলিফ, জনি, সুমন ও সুমন মৃধাসহ আরও ১০-১২ জন দুটি গাড়িতে এসে তার মোটরসাইকেল থামিয়ে এলোপাতাড়ি মারধর ও গুলি করে ফেলে রেখে যায়। 

অপর মামলার এজাহারে সাইফুল ইসলাম আফতাব উল্লেখ করেন, গত বছরের ২৯ অক্টোবর মসজিদ থেকে নামাজ শেষে বাড়ি ফেরার সময় শিমুলের নির্দেশে সাগর, জাহিদুর, জামিল হোসেন মিলন, সায়েম হোসেন উজ্জ্বল, মলয় কুমার, আমিনুল ইসলাম আজম, কোয়েল, কানন, সেলিম, সজিব, সবুজ, মাহাতাব ও সৌমেনসহ আরও ১০-১২ জন মোটরসাইকেল নিয়ে তার পথ রোধ করে এলোপাতাড়ি মারধর ও গুলি করে ফেলে রেখে যায়। 

এ বিষয়ে নাটোরের পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'দুই হত্যাচেষ্টা মামলায় সাবেক সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলসহ অনেককে আসামি করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আসামিদের গ্রেপ্তারে কাজ করছে পুলিশ।'

 

 

Comments