চট্টগ্রামে সাবেক এমপি ফজলে করিম চৌধুরীসহ ২৭ জনের বিরুদ্ধে মামলা

‘আদালত বাদীর অভিযোগ গ্রহণ করে পিবিআইকে তদন্তের নির্দেশ দিয়েছেন।’
এ বি এম ফজলে করিম চৌধুরী। ছবি: সংগৃহীত

চট্টগ্রামের রাউজান উপজেলার সাবেক সংসদ সদস্য (এমপি) এ বি এম ফজলে করিম চৌধুরীসহ ২৭ জনের বিরুদ্ধে হত্যাচেষ্টা, অপহরণ ও চাঁদাবাজির অভিযোগে মামলা হয়েছে।

আজ সোমবার দুপুরে চট্টগ্রামের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট গোলাম সারওয়ারের আদালতে মামলাটি করেন রাউজানের পশ্চিম গুজরার ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান সিরাজউদ্দৌলা।

বাদীর আইনজীবী সবুজ তালুকদার দ্য ডেইলি স্টারকে বলেন, মামলার আসামিদের মধ্যে অন্যতম সাবেক সংসদ সদস্য ফজলে করিম ও তার সহযোগী হিসেবে পরিচিত শাহাবুদ্দিন, সুজাতুল ইসলাম, টনি বড়ুয়া, লিটন দে, মো. আনোয়ার ও মোহাম্মদ মাসুদ। আদালত বাদীর অভিযোগ গ্রহণ করে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বাদী উল্লেখ করেন, ২০২২ সালের ১২ সেপ্টেম্বর আসামি ফজলে করিমের নির্দেশে বাদীকে অপহরণ করে বাড়ি থেকে তুলে নেওয়া হয়। ওই সময় বাড়ির বিভিন্ন জিনিসপত্র ভাঙচুর ও লুটপাট চালান আসামিরা। পরে বাদীকে দূরে একটি ঘরে আটকে রেখে চুল–দাড়ি কেটে বিবস্ত্র করে ছবি তুলে ফজলে করিমের কাছে পাঠান আসামিরা। এরপর রাতে অস্ত্র-গুলি এনে দেওয়া হয় বাদীকে। পরদিন সকালে পুলিশকে খবর দিয়ে অস্ত্র-গুলিসহ বাদীকে ধরিয়ে দেওয়া হয়। এরপর অস্ত্র মামলায় বাদীকে পাঠানো হয় কারাগারে।

আইনজীবী সবুজ তালুকদার আরও বলেন, সিরাজউদ্দৌলার মতো রাউজানের শত শত মানুষ ফজলে করিমের অত্যাচারের শিকার হয়েছেন। এত দিন তারা কেউ মুখ খুলতে পারেননি। এখন তারা ফজলে করিমের বিচার চান।

Comments