নিয়োগের একদিন পরেই পদত্যাগ করলেন পিপি এহসানুল হক সমাজী

এই আইনজীবী নিজেই দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেছেন।
এহসানুল হক সমাজী। ছবি: সংগৃহীত

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) পদে নিয়োগ পাওয়ার একদিন পর ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করলেন এহসানুল হক সমাজী।

বিষয়টি নিশ্চিত করে এই আইনজীবী দ্য ডেইলি স্টারকে জানান, তিনি আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়ের সলিসিটর অনুবিভাগে (জিপি-পিপি শাখা) পদত্যাগপত্র পাঠিয়ে দিয়েছেন।

সমাজী তার পদত্যাগপত্রে উল্লেখ করেন, তিনি সততা ও নিয়মানুবর্তিতার সঙ্গে গত ৩৮ বছর ধরে আইন পেশায় যুক্ত আছেন। কিন্তু ব্যক্তিগত ও পারিবারিক কারণে তিনি ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পিপি হিসেবে যোগ দিতে পারছেন না।

পদত্যাগপত্রে সমাজী বলেন, 'আমাকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পিপি হিসেবে নিয়োগ দেওয়ায় আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের প্রতি আমি অত্যন্ত কৃতজ্ঞ।'  

গত ২৭ আগস্ট সরকার তাকে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পিপি হিসেবে নিয়োগ দেয়। গতকাল বুধবার আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। এর মাধ্যমে তিনি আগের পিপি আবদুল্লাহ আবুর স্থলাভিষিক্ত হন।

কিন্তু সমাজীকে আওয়ামী লীগপন্থী আইনজীবী হিসেবে অভিহিত করে তাকে পিপি হিসেবে নিয়োগের প্রতিবাদে সমাবেশ করেছেন বিএনপিপন্থী আইনজীবীরা।

Comments