আদালতে এস আলম গ্রুপের সব স্থাবর সম্পদের তালিকা দাখিলের নির্দেশ

আইন সচিব ও নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শককে এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।
হাইকোর্ট
ফাইল ছবি

চট্টগ্রামভিত্তিক ব্যবসায়িক গোষ্ঠী এস আলম গ্রুপ এবং প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডার পরিচালক ও তাদের পরিবারের সদস্যদের স্থাবর সম্পদের তালিকা আদালতে দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আইন সচিব ও নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শককে এ আদেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

এস আলম গ্রুপের শেয়ারহোল্ডার পরিচালক ও তাদের পরিবারের সদস্যদের মালিকানাধীন সব স্থাবর সম্পত্তি ক্রোক এবং ওই সম্পত্তি হস্তান্তর বা বিক্রয়ের ওপর নিষেধাজ্ঞা আরোপের নির্দেশনা চেয়ে করা রিটের শুনানি নিয়ে আজ রোববার বিচারপতি কামরুল হোসেন মোল্লা ও বিচারপতি কাজী জিনাত হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে এস আলম গ্রুপ, কোম্পানির শেয়ারহোল্ডার পরিচালক ও তাঁদের পরিবারের সদস্যদের সব স্থাবর সম্পদের তালিকা দাখিল করা এবং এসব সম্পদ স্থানান্তর বা বিক্রির ওপর নিষেধাজ্ঞা চেয়ে ১৭ সেপ্টেম্বর রিট করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. রুকুনুজ্জামান।

রিট আবেদনে এস আলম গ্রুপ ও এর সহযোগী প্রতিষ্ঠান কর্তৃক বিদেশে বিপুল পরিমাণ অর্থ পাচারের অভিযোগ তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দেওয়ার আর্জির পাশাপাশি পাচারকৃত অর্থ ফিরিয়ে আনার জন্য বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দেওয়ার আর্জি জানানো হয়।

 

Comments

The Daily Star  | English

Bullet-hit RMG worker dies 'following clash with law enforcers' in Ashulia

An RMG worker died with bullet wounds after a clash broke out between protesting workers and law enforcers in Ashulia today

29m ago