বিএনপি নেতাদের বিচার-জামিন বিষয়ে একমাত্র আদালত কথা বলতে পারবেন: আইনমন্ত্রী

‘কৃষিমন্ত্রী যা বলেছেন, সেটি তার ব্যক্তিগত অভিমত।’
law_minister_anisul_huq
আইনমন্ত্রী আনিসুল হক | স্টার ফাইল ছবি

গ্রেপ্তার বিএনপি নেতাদের বিচার ও জামিনের বিষয়ে একমাত্র আদালত কথা বলতে পারবেন বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক।

আজ মঙ্গলবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ার সড়ক বাজার এলাকা থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা চালানোর সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

বিএনপি নির্বাচনে এলে সব নেতাদের মুক্তি দেওয়া হবে—কৃষিমন্ত্রীর দেওয়া এমন বক্তব্যের বিষয়ে জানতে চাইলে আনিসুল হক বলেন, কৃষিমন্ত্রী যা বলেছেন, সেটি তার ব্যক্তিগত অভিমত। এটা  দলের অভিমত নয়। বিএনপি নেতা যাদের গ্রেপ্তার করা হয়েছে, তাদের সুনির্দিষ্ট মামলায় গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিচার ও জামিনের বিষয়ে একমাত্র আদালত কথা বলতে পারবে।

তিনি আরেও বলেন, ১৯৭৫ সালে বিএনপি যখন বঙ্গবন্ধু ও তার পরিবারকে হত্যা করে স্বৈরশাসন চালাচ্ছিল, তখন বিচার বিভাগকে করাপ্ট করা হয়েছে। এখন সেই অবস্থা নেই। বর্তমানে বাংলাদেশের বিচার বিভাগ স্বাধীন।

আইনমন্ত্রী বলেন, বিগত ১০ বছরে কসবা-আখাউড়ায় ব্যাপক উন্নয়ন হয়েছে। জনগণের ভালোবাসায় আগামীতেও এই উন্নয়ন অব্যাহত রাখা হবে।

পরে মন্ত্রী সেখানকার খড়মপুর কল্লা শহীদের (রহ.) মাজার জিয়ারত করেন। সেই সময় আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক তাকজিল খলিফা কাজল, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক আব্দুল মমিন বাবুলসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

Comments