ভারতে পালানোর সময় ‘নৌকা’য় ভোট চাওয়া যুগ্ম সচিব কিবরিয়া আটক

কিবরিয়া গ্রেপ্তার এড়াতে সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর চেষ্টা করছিলেন বলে জানায় বিজিবি।
এ কে এম জি কিবরিয়া মজুমদার। ছবি: সংগৃহীত

জাতীয় সংসদ সচিবালয়ের যুগ্ম সচিব এ কে এম জি কিবরিয়া মজুমদারকে অবৈধভাবে ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টাকালে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক সপ্তাহ আগে কুমিল্লায় আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে প্রকাশ্যে 'নৌকা' প্রতীকে ভোট চেয়ে ব্যাপক সমালোচনার মুখে পড়েছিলেন তিনি।

আজ শনিবার সন্ধ্যায় সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিজিবি জানায়, ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার পুটিয়া সীমান্ত এলাকা থেকে তাকে আটক করা হয়েছে।

এতে বলা হয়, আন্তর্জাতিক সীমারেখার সীমান্ত পিলার ২০৫০/৮এস থেকে ৫০ গজ দূরে বাংলাদেশের ভেতরে পুটিয়া সীমান্ত এলাকা দিয়ে ভারতে প্রবেশের প্রাক্কালে একজনকে ঘোরাফেরা করতে দেখে আটক করা হয়। পরে জিজ্ঞাসাবাদে জানা যায়, তিনি জাতীয় সংসদের সাবেক স্পিকার শিরীন শারমিন চৌধুরীর অধীনে যুগ্ম সচিব হিসেবে কর্মরত ছিলেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সরকারি এই কর্মকর্তার বিরুদ্ধে বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডে সক্রিয়ভাবে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ কারণে গ্রেপ্তার এড়াতে সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর চেষ্টা করছিলেন বলে জানায় বিজিবি।

বিজিবির ৬০ ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এএম জাবের বিন জব্বার দ্য ডেইলি স্টারকে বলেন, 'পাসপোর্ট ছাড়া অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করায় সাবেক এই যুগ্ম সচিবের বিরুদ্ধে থানায় মামলা করার প্রস্তুতি চলছে।'

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের এক সপ্তাহ আগে কিবরিয়া কুমিল্লা-১১ আসনের আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী ও সাবেক রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হকের নির্বাচনী সভায় অংশ নিয়ে জনসমক্ষে বক্তৃতা করেন এবং নৌকা প্রতীকে ভোট চান। এ কারণে ওই সময় তাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়। মুজিবুল হক রেলমন্ত্রী থাকাকালীন তার একান্ত সচিবও ছিলেন কিবরিয়া।

Comments

The Daily Star  | English

9 die of dengue

Highest single-day deaths this year

4h ago