যুবদল নেতা হত্যা মামলায় শমসের মবিন কারাগারে

শমসের মবিন চৌধুরী
শমসের মবিন চৌধুরী। ছবি: সংগৃহীত

গত বছরের ২৮ অক্টোবর রাজধানীর পল্টনে যুবদল নেতা শামীম মিয়াকে হত্যার ঘটনায় করা মামলায় তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

আজ শুক্রবার তাকে আদালতে হাজির করা হলে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট এ আদেশ দেন।

আদালতের এক উপপরিদর্শক দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন।

গতকাল বৃহস্পতিবার শমসের মবিনকে বনানী ডিওএইচএসের বাসা থেকে গ্রেপ্তার করে ডিবি পুলিশের একটি দল। এরপর তাকে আজ যুবদল নেতা হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হয়।

গত ১৪ সেপ্টেম্বর ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য আব্বাস আলী বাদী হয়ে পল্টন মডেল থানায় আওয়ামী লীগের কয়েকজন শীর্ষনেতা ও বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা এবং অজ্ঞাতনামা ১২ হাজার জনের বিরুদ্ধে এ মামলা করেন।

গত বুধবার শমসের মবিন চৌধুরীকে বিদেশে যেতে বাধা দেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তিনি তার স্ত্রীর সঙ্গে বিদেশে যাওয়ার চেষ্টা করলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের ফেরত পাঠানো হয়।

শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালে তিনি বিএনপির সব পদ থেকে পদত্যাগ করেন। এরপর ২০১৮ সালে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশে যোগ দেন। গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের আগে ২০২৩ সালের সেপ্টেম্বরে তৃণমূল বিএনপির চেয়ারপারসন হন তিনি।

Comments