বনানীতে শমসের মবিন চৌধুরীর বাসায় অভিযান

গতকাল শমসের মবিন চৌধুরীকে বিদেশে যেতে বাধা দেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তিনি তার স্ত্রীর সঙ্গে বিদেশে যাওয়ার চেষ্টা করলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের ফেরত পাঠানো হয়।
শমসের মবিন চৌধুরী
শমসের মবিন চৌধুরী। ছবি: সংগৃহীত

তৃণমূল বিএনপির চেয়ারপারসন শমসের মবিন চৌধুরীর বাসায় অভিযান চালাচ্ছে আইনশৃঙ্খলা বাহিনী। আজ বৃহস্পতিবার দুপুরে বনানী ডিওএইচএসে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা তার বাসায় যান।

দুপুর ২টা ২০ মিনিটের দিকে শমসের মবিন চৌধুরী দ্য ডেইলি স্টারকে বলেন, 'আমার বাসায় সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর বেশ কিছু সদস্য এসেছেন। তাদের মধ্যে দুজন পুলিশের পোশাকে রয়েছেন। তারা আমাকে ডিবি কার্যালয়ে নিয়ে যেতে চান।'

গতকাল বুধবার শমসের মবিন চৌধুরীকে বিদেশে যেতে বাধা দেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তিনি তার স্ত্রীর সঙ্গে বিদেশে যাওয়ার চেষ্টা করলে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাদের ফেরত পাঠানো হয়।

শমসের মবিন চৌধুরী বিএনপির ভাইস চেয়ারম্যান ছিলেন। ২০১৫ সালে তিনি বিএনপির সব পদ থেকে পদত্যাগ করেন। এরপর ২০১৮ সালে সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন বিকল্পধারা বাংলাদেশে যোগ দেন। গত ৭ জানুয়ারি জাতীয় নির্বাচনের আগে ২০২৩ সালের সেপ্টেম্বরে তৃণমূল বিএনপির চেয়ারপারসন হন তিনি।

Comments

The Daily Star  | English

5-day holiday for Eid-ul-Fitr, 6 days for Eid-ul-Azha, 2 days for Durga Puja

Currently, there are three-day public holidays for each Eid and one day for Durga Puja

25m ago