প্রার্থিতা ফিরে পেতে আবারও হাইকোর্টে আবেদন আ. লীগের শাম্মী আহম্মেদের

আবেদনে তিনি বলেন, তার দ্বৈত নাগরিকত্ব নেই এবং নির্বাচন কমিশন অবৈধভাবে তার মনোনয়নপত্র বাতিল করেছে।
প্রার্থিতা ফিরে পেরে আবারও হাইকোর্টে আবেদন আ. লীগের শাম্মী আহম্মেদের
শাম্মী আহম্মেদ। ছবি: সংগৃহীত

বরিশাল-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাম্মী আহম্মেদ তার মনোনয়নপত্র বাতিল বহাল রেখে চেম্বার বিচারপতির আদেশ বাতিল চেয়ে সুপ্রিম কোর্টে আবেদন করেছেন।

আজ বৃহস্পতিবার তার আইনজীবীরা সুপ্রিম কোর্টের আপিল বিভাগে এই আবেদন করেন।

আবেদনে তিনি বলেন, তার দ্বৈত নাগরিকত্ব নেই এবং নির্বাচন কমিশন অবৈধভাবে তার মনোনয়নপত্র বাতিল করেছে।

জ্যেষ্ঠ আইনজীবী শাহ মঞ্জুরুল হক দ্য ডেইলি স্টারকে বলেন, সুপ্রিম কোর্টে করা রিট আবেদনে শাম্মী আহম্মেদ তাকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দেওয়ার কথা বলেছেন।

মঞ্জুরুল হক জানান, আজ তিনি সুপ্রিম কোর্টের চেম্বার বিচারপতির কাছে আবেদনটি উত্থাপন করার চেষ্টা করবেন।

এর আগে গত ১৯ ডিসেম্বর শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র বাতিলে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বহাল রেখে হাইকোর্টের দেওয়া আদেশ আপিল বিভাগ বহাল রেখেছেন।

আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র দাখিল করেছিলেন শাম্মী আহম্মেদ, যা বাতিল করে দেয় নির্বাচন কমিশন। গত সোমবার বিচারপতি মো. ইকবাল কবির লিটন ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ ইসির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে শাম্মী আহম্মেদের করা একটি রিট আবেদন খারিজ করে দেন।

শাম্মীর বিরুদ্ধে স্মার্টকার্ডের তথ্য গোপন করে পাসপোর্ট করা, অস্ট্রেলিয়ার ভোটার হওয়াসহ বিভিন্ন অভিযোগ করেন একই আসনের স্বতন্ত্র প্রার্থী পংকজ দেবনাথ।

শাম্মী আহম্মেদের আইনজীবী ব্যারিস্টার শফিকুল ইসলাম জানান, অস্ট্রেলিয়ার নাগরিকত্ব বাতিলের জন্য ইতোমধ্যে শাম্মী আহম্মেদ চিঠি দিয়েছেন।

Comments

The Daily Star  | English

‘Will implement Teesta project with help from India’

Prime Minister Sheikh Hasina has said her government will implement the Teesta project with assistance from India and it has got assurances from the neighbouring country in this regard.

47m ago