নির্বাচন

হাইকোর্টের আদেশ বহাল, প্রার্থিতা বাতিল আ. লীগের শাম্মী আহম্মেদের

সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি বিচারপতি এম ইনায়েতুর রহিম ‘নো অর্ডার’ আদেশ দেন।
শাম্মী আহম্মেদ
শাম্মী আহম্মেদ। ছবি: সংগৃহীত

দ্বৈত নাগরিকত্বের কারণে ক্ষমতাসীন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শাম্মী আহম্মেদের মনোনয়নপত্র বাতিলে নির্বাচন কমিশনের সিদ্ধান্ত বহাল রেখে হাইকোর্টের দেওয়া আদেশ আপিল বিভাগ বহাল রেখেছেন।

হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে শাম্মী আহম্মেদের করা আবেদনে সুপ্রিম কোর্টের আপিল বিভাগের চেম্বার বিচারপতি বিচারপতি এম ইনায়েতুর রহিম 'নো অর্ডার' আদেশ দেন।

আগামী ৭ জানুয়ারি জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল-৪ আসনে আওয়ামী লীগের টিকিটে প্রার্থী হওয়ার জন্য মনোনয়নপত্র দাখিল করেছিলেন শাম্মী আহম্মেদ।

গত সোমবার বিচারপতি মো. ইকবাল কবির লিটন ও বিচারপতি এস এম মনিরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ ইসির সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে শাম্মী আহম্মেদের করা একটি রিট আবেদন খারিজ করে দেন।

শাম্মী আহম্মেদের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মমতাজ উদ্দিন ফকির, মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা ও শাহ মঞ্জুরুল হক এবং স্বতন্ত্র প্রার্থী পংকজ দেবনাথের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী মাহবুব শফিক।

শাম্মীর বিরুদ্ধে স্মার্টকার্ডের তথ্য গোপন করে পাসপোর্ট করা, অস্ট্রেলিয়ার ভোটার হওয়াসহ বিভিন্ন অভিযোগ করেন পংকজ দেবনাথ। 

শাম্মী আহম্মেদের আইনজীবী ব্যারিস্টার শফিকুল ইসলাম জানান, অস্ট্রেলিয়ার নাগরিকত্ব বাতিলের জন্য ইতোমধ্যে শাম্মী আহম্মেদ চিঠি দিয়েছেন।

Comments