লালমনিরহাট-১

‘নৌকার প্রার্থী ছাড়া অন্য প্রার্থীদের এলাকায় ঢুকতে দেওয়া হবে না’

‘অন্য প্রার্থী এলাকায় ঢুকলে তাকে প্রতিহত করা হবে।’
আওয়ামী লীগ নেতা আবু বক্কর সিদ্দিক শ্যামল। ছবি: সংগৃহীত

'নৌকার প্রার্থী ছাড়া অন্য প্রার্থীদের এলাকায় ঢুকতে দেওয়া হবে না। অন্য প্রার্থী এলাকায় ঢুকলে তাকে প্রতিহত করা হবে।'

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম উপজেলা) আসনে আওয়ামী লীগ প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণার সময় এমন হুশিয়ারি দিয়েছেন হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক শ্যামল।

গতকাল সোমবার রাতে দেওয়ার তার এই বক্তব্যের ভিডিও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে।

আবু বক্কর সিদ্দিক শ্যামল হাতীবান্ধা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এবং লালমনিরহাট-১ আসনে নৌকার প্রার্থী মোতাহার হোসেনের একান্ত ব্যক্তিগত সচিব।

এর আগে গত ২০ ডিসেম্বর আওয়ামী লীগ নেতা শ্যামল আদালত অবমাননা করে বলেছিলেন, স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান 'টাকার বিনিময় হাইকোর্ট থেকে প্রার্থিতার বৈধতা পেয়েছেন'।

গত ২১ ডিসেম্বর রাতে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমান প্রধান নির্বাচনী প্রচারণার জন্য গড্ডিমারী এলাকায় গেলে শ্যামলের নেতৃত্বে তার লোকজন হামলা চালায়। এসময় তারা স্বতন্ত্র প্রার্থীর গাড়ি এবং গড্ডিমারীর নির্বাচনী অফিস ভাঙচুর করেন।

গত ২৪ ডিসেম্বর রাতে শ্যামলের নেতৃত্বে তার লোকজন গড্ডিমারী ইউনিয়নের সাধুরবাজার ও মিলনবাজার এলাকায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলা চালায়। এতে স্বতন্ত্র প্রার্থী আতাউর রহমানের আট জন সমর্থক আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। হামলাকারীরা স্বতন্ত্র প্রার্থীর দুটি নির্বাচনী অফিসও ভাঙচুর করে।

আতাউর রহমান প্রধান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য। তিনি সোনালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি)।

আতাউর রহমান প্রধান দ্য ডেইলি স্টারকে বলেন, 'শ্যামল প্রকাশ্যে আমাকে ও আমার কর্মী-সমর্থকদের নানা ধরনের হুমকি দিচ্ছেন। তার নেতৃত্বে আমার সমর্থকদের ওপর হামলা করা হচ্ছে, আমার নির্বাচনী অফিস ভাঙচুর করা হচ্ছে। আমি শ্যামলের বিরুদ্ধে থানা ও নির্বাচনী অনুসন্ধান কমিটির কাছে অভিযোগ করেছি।'

তবে, আবু বক্কর সিদ্দিক শ্যামলের দাবি, তিনি আচরণবিধি মেনেই নৌকার নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন। তিনি কাউকে হুমকি দিচ্ছেন না, কোনো প্রার্থীর সমর্থককে মারধর করেননি, এমনকি কোনো নির্বাচনী অফিস ভাঙচুরের সঙ্গেও সম্পৃক্ত নন।

হাতীবান্ধা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, 'স্বতন্ত্র প্রার্থীর অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে। এলাকার নির্বাচনী পরিবেশ শান্তিপূর্ণ রয়েছে।'

লালমনিরহাট-১ আসনে নৌকার প্রার্থী মোতাহার হোসেন জেলা আওয়ামী লীগের সভাপতি এবং বর্তমান সংসদ সদস্য।

এই আসন থেকে আরও প্রতিদ্বন্দ্বিতা করছেন জাসদের হাবিব মো. ফারুক, জাকের পার্টির মানিকুর রহমান ও বাংলাদেশ ইসলামী ফ্রন্টের আজম আজহার হোসেন।

Comments

The Daily Star  | English
Dhaka Airport Third Terminal: 3rd terminal to open partially in October

HSIA’s terminal-3 to open in Oct

The much anticipated third terminal of the Dhaka airport is likely to be fully ready for use in October, enhancing the passenger and cargo handling capacity.

3h ago