দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন

‘ভোট দিতে না গেলে তালিকা করে দেখে নেওয়া হবে’ বলা আ. লীগ নেতাকে শোকজ

‘ভোট দিতে না গেলে তালিকা করে দেখে নেওয়া হবে। ৭ তারিখ ভোট কেন্দ্রে কারা ভোট দিতে গেলেন তাদের তালিকা পোলিং এজেন্ট দিয়ে করা হবে। যারা কেন্দ্রে যাবেন না তাদের ৮ তারিখে দেখব।’ এই ব্যক্তব দেওয়া রাজবাড়ীর কালুখালী উপজেলার এক আওয়ামী লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।
বালুচাপায় নিহত
স্টার ডিজিটাল গ্রাফিক্স

'ভোট দিতে না গেলে তালিকা করে দেখে নেওয়া হবে। ৭ তারিখ ভোট কেন্দ্রে কারা ভোট দিতে গেলেন তাদের তালিকা পোলিং এজেন্ট দিয়ে করা হবে। যারা কেন্দ্রে যাবেন না তাদের ৮ তারিখে দেখব।' এই ব্যক্তব দেওয়া রাজবাড়ীর কালুখালী উপজেলার এক আওয়ামী লীগ নেতাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

আজ বৃহস্পতিবার দুপুরে রাজবাড়ী-২ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির সভাপতি এবং যুগ্ম জেলা ও দায়রা জজ মো. শাহিনুর রহমান কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নৌকার প্রার্থী মো. জিল্লুল হাকিমের সমর্থক নির্মল কুমার সাহকে এই নোটিশ দেন।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা যায়, নির্বাচনে ভোট দেওয়া নিয়ে রতনদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নেতা একটি মন্তব্য করেন। বৃহস্পতিবার ওই নেতাকে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে।

নোটিশে বলা হয়, রাজবাড়ী-২ এর নির্বাচনি এলাকার কালুখালী উপজেলার রতনদিয়া ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের উঠান বৈঠকে আলোচনা সভায় গত ২৫ ডিসেম্বর আপনি (নির্মল কুমার সাহ) বলেন, 'ভোট দিতে না গেলে তালিকা করে দেখে নেওয়া হবে, ৭ তারিখ ভোট কেন্দ্রে কারা ভোট দিতে গেলেন তাদের তালিকা পোলিং এজেন্ট দিয়ে করা হবে, যারা কেন্দ্রে যাবেন না তাদের ৮ তারিখে দেখব।' আপনার ওই মন্তব্য নির্বাচনি আচরন বিধিমালা ২০০৮ এর বিধির পরিপন্থি। কেন আপনি ওই মন্তব্য করেছেন এবং কেন আপনার মন্তব্য নির্বাচনী আচরণ বিধিমালা ২০০৮ এর বর্ণিত বিধির পরিপন্থি হবে না তা আগামী ৩১ ডিসেম্বর বেলা ১২টার সময়ে স্বশরীরে হাজির হয়ে অত্র কমিটির কার্যালয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের নির্দেশ প্রদান করা হলো।'

নির্মল কুমার সাহা বলেন, 'আয়না আদর্শ একাডেমীতে ওই সভায় আমি বলেছিলাম, শতভাগ ভোটার উপস্থিত করতে হবে। যাকে খুশি তাকে ভোট দিবেন। কে ভোট দিতে এল আর কে ভোট দিতে এল না, তা বোঝা যাবে। কিন্তু নৌকা মার্কায় ভোট দেওয়ার কথা বলি নাই।'

প্রসঙ্গত, রাজবাড়ী-২ আসনে মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। মো. জিল্লুল হাকিম (নৌকা), নুরে আলম সিদ্দিকী হক (ঈগল), এস এম ফজলুল হক (সোনালী আঁশ), আবদুল মতিন মিয়া (মশাল), আবদুল মালেক মন্ডল (ছড়ি), শফিউল আজম খান (লাঙ্গল)।

Comments